ভোক্তা-অধিকার
ভোক্তা-অধিকার - ২০০৯ সালে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯’ সংসদে পাস হয়। একই বছর আধা-বিচারিক সংস্থা হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর প্রতিষ্ঠিত হয়। এটি ভোক্তার অধিকারবিরোধী কার্যক্রম প্রতিরোধে কাজ করে। এ আইনের অধীনে অভিযোগ দায়ের করতে পারেন ভোক্তা। অভিযোগের সত্যতা মিললে আদায় করা হয় জরিমানা। জরিমানার ২৫ শতাংশ দেয়া হয় অভিযোগকারীকে। ‘ভোক্তা-অধিকার’ সম্পর্কিত সর্বশেষ খবর, ছবি ও ভিডিও দেখুন ঢাকা পোস্ট-এ।
সর্বশেষ খবর
নির্বাচিত খবর
কিছু ভুল হয়েছে আবার চেষ্টা করুন
কিছু ভুল হয়েছে আবার চেষ্টা করুন