বিশ্বব্যাপী তিনটি ফিচার চালুর ঘোষণা দিয়েছে জনপ্রিয় কলার আইডি অ্যাপ্লিকেশন ট্রু-কলার। সম্প্রতি টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বলা হয়েছে, গ্রুপ ভয়েস কল, স্মার্ট এসএমএস ও ইনবক্স ক্লিনার- এই তিনটি ফিচারের মাধ্যমে সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ফিচারগুলোতে যা থাকছে সেটি নিয়েই আজকের আয়োজন-

গ্রুপ ভয়েস কল করতে পারবেন

ট্রু-কলারের নতুন ফিচার চালু হলে গ্রুপ ভয়েস কলে কথা বলার সুবিধা পাওয়া যাবে। বর্তমানে গ্রুপে কথা বলার সুবিধা নেই। কলার আইডি অ্যাপ্লিকেশনটি বলেছে, নতুন ফিচার চালুর পরে ব্যবহারকারীরা সর্বোচ্চ ৮ জন মিলে একটি গ্রুপ তৈরি করে সেখানে ভয়েস কল করতে পারবেন।

স্প্যাম মেসেজ সরাতে পারবেন

ট্রু-কলার বলেছে, ব্যবহারকারীদের কাছে আসা ৮০ শতাংশ মেসেজই স্প্যাম। অর্থাৎ বিভিন্ন বিপণন ও সরকারি দপ্তরের মেসেজ। অ্যালগরিদমের মাধ্যমে এই মেসেজগুলো আলাদা করতে হবে। স্মার্ট এসএমএস ফিচারের বিশেষত্ব হলো ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে। বর্তমানে এটি কেবল ভারত, নাইজেরিয়া, দক্ষিণ আফ্রিকা ও কেনিয়ায় চালু রয়েছে।

মুহূর্তেই দূর করা যাবে অব্যবহৃত মেসেজ

ট্রু-কলারে শিগগিরই চালু করা হবে নতুন ইনবক্স ক্লিনার। চোখের পলকেই স্মার্টফোনের সব অব্যবহৃত মেসেজ সরিয়ে ফেলা সম্ভব হবে। নতুন ইনবক্স ক্লিনারের সাহায্যে কয়টি অব্যবহৃত মেসেজ রয়েছে সেটি জানা যাবে।

এইচএকে/আরআর/এএ