ডলার থেকে বাংলাদেশি টাকা উত্তোলনের সুবিধা চালু করল আমেরিকান পেমেন্ট সার্ভিস প্রিয় পে। এর ফলে ফ্রিল্যান্সাররা খুব সহজেই ডলার থেকে টাকা উত্তোলন করতে পারবেন। এতে অর্থ ও সময় দুটোই বাঁচবে তাদের। 

মঙ্গলবার এক অনুষ্ঠানের মাধ্যমে ডলার থেকে টাকা উত্তোলনের সেবা চালু করেছে প্রিয় পে। এ সময় উপস্থিত ছিলেন প্রিয় সিইও জাকারিয়া স্বপন, ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবি) সাবেক ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, প্রিয় পে’র হেড অব অপারেশন্স পাইক ইকবাল হোসেন, লিড সফটওয়্যার ইঞ্জিনিয়ার নান্টু দাসসহ আরও অনেকে।

নতুন সেবার মাধ্যমে প্রিয় পে’র গ্রাহকরা আমেরিকান ব্যাংক অ্যাকাউন্টে থাকা তাদের ডলার বাংলাদেশের যেকোনো ব্যাংকের মাধ্যমে উত্তোলন করতে পারছেন। এতে খরচ হবে মাত্র ৯৯ সেন্ট। অর্থাৎ ট্রানজেকশনপ্রতি ৯৯ সেন্ট চার্জ প্রযোজ্য হবে।

বর্তমানে বাংলাদেশের ফ্রিল্যান্সাররা তাদের আয়ের অর্থ বিভিন্ন মুদ্রা থেকে বাংলাদেশি টাকায় আনতে ব্যবহার করেন পেওনিয়ার, ওয়াইজের মতো কিছু আন্তর্জাতিক সার্ভিস। তবে এসব সেবা ব্যবহারে প্রায়ই বিভিন্ন ধরনের বাধা ও হয়রানির সম্মুখীন হয়ে থাকেন তারা। এই সমস্যাগুলো সমাধান করতে প্রিয় পে নতুন এই সেবাটি চালু করল।

প্রিয় পে গ্রাহকরা বর্তমানে মার্কিন ডলার থেকে বাংলাদেশি মুদ্রায় কনভার্ট করে লেনদেন করতে পারবেন। আগামীতে অন্যান্য মুদ্রা যেমন কানাডিয়ান ডলার, ব্রিটিশ পাউন্ড, ইউরো ও অন্যান্য মুদ্রায় লেনদেন চালু করা হবে।

উল্লেখ্য, প্রিয় পে’র মাধ্যমে গ্রাহকরা আমেরিকান ব্যাংক অ্যাকাউন্ট ও ডেবিট মাস্টারকার্ড সুবিধা পেয়ে থাকেন। এর মাধ্যমে যেকোনো আন্তর্জাতিক ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম, সরাসরি ক্লায়েন্ট বা আমেরিকান ব্যাংক থেকে পেমেন্ট বা ডলার গ্রহণ করা যায়। আর ডেবিট মাস্টারকার্ডের মাধ্যমে যেকোনো আন্তর্জাতিক প্ল্যাটফর্মের পেমেন্ট ডলারে প্রদান করা যায়। প্রতিটি অ্যাকাউন্টের সঙ্গে ভার্চুয়াল মাস্টারকার্ড থাকছে ফ্রি এবং ফিজিক্যাল মাস্টারকার্ডের সুবিধাও রয়েছে।