সাইবার ৭১ এর লোগো

সাইবার-৭১ এর নাম ব্যবহার করে দুষ্কৃতকারী একটি চক্র কিছু পেজ খুলে ভুল তথ্য শেয়ার করেছে। এ বিষয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছে তারা।

সম্প্রতি এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছে সাইবার-৭১।

বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রতি আইসিটি প্রতিমন্ত্রীর একটি বক্তব্যে সাইবার ৭১ সম্পর্কে যে তথ্য দেওয়া হয়েছে, সেটি আসল এবং অফিসিয়াল সাইবার ৭১ এর কোন পেজ নয়। বরং একটি দুষ্কৃতকারী চক্র আমাদের নাম ব্যবহার করে কিছু পেজ খুলে ভুল তথ্য শেয়ার করেছে।

বিষয়টি ইতোমধ্যেই আমাদের নজরে এসেছে এবং আমরা ভিন্ন আইনপ্রয়োগকারী সংস্থাসহ আমাদের সব সদস্যকে অবগত করে রেখেছি। আমাদের অফিসিয়াল পেজে কোনোরকম ভুল তথ্য কিংবা গুজব প্রকাশ করা হয়নি।

সবার সুবিধার্থে এবং সতর্ক করার লক্ষ্যে আমাদের অফিসিয়াল পেজের লিংকটি সংযুক্ত করা হলো। পেজ লিংক: https://www.facebook.com/Cyber71Community

আমাদের অফিসিয়াল গ্রুপের লিংক: https://www.facebook.com/groups/Cyber71

প্রতিমন্ত্রীকে অবশ্যই যারা এই তথ্য দিয়েছে তাদের তথ্য যাচাই করার ক্ষেত্রে আরো সচেতন হওয়া উচিত ছিল। আমরা এই অপরাধচক্রের বিরুদ্ধে প্রতিমন্ত্রী এবং সাইবার অপরাধ নিয়ে কাজ করা সব ডিপার্টমেন্টের সাহায্য চাচ্ছি, যাতে তারা এই ভুয়া পেজগুলো পরিচালনাকারীদের শনাক্ত করতে এবং তাদের উপযুক্ত শাস্তির পদক্ষেপ নিতে সাহায্য করে।

এমজে