ইতালিয়ান ওপেনে খেলার ফাঁকে ভক্তদের অটোগ্রাফ দিতে গিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হয়েছেন নম্বর ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। দুর্ঘটনাবশত ভক্তের ব্যাগ থেকে বোতল মাথায় পড়ে তিনি আহত হয়েছেন। পরবর্তীতে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। বর্তমানে জোকোভিচ সুস্থ আছেন বলে এক পোস্টে জানিয়েছেন।

এক বিবৃতিতে টুর্নামেন্টটির আয়োজকরা জানিয়েছে, ভিড়ের মাঝে এক ভক্তের ব্যাগ থেকে হঠাৎ বোতলটি জোকোভিচের মাথায় পড়ে। তবে এটি ইচ্ছাকৃত কোনো ঘটনা নয়, দুর্ঘটনাবশত ঘটেছে। এক বালক টেনিস তারকাকে অটোগ্রাফ দেওয়ার জন্য ওপরের স্ট্যান্ড থেকে ডাক দেয়, তখনই তার ব্যাগ থেকে বোতলটি পড়ে জোকোভিচের মাথায় আঘাত করে। পরে প্রয়োজনীয় মেডিক্যাল পরীক্ষা করা হয় তার এবং পরে তিনি হোটেলে ফিরে যান। জোকোভিচের চোট নিয়ে আশঙ্কার কিছু নেই।

এদিকে, ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়— জোকোভিচ নিচে দাঁড়িয়ে গ্যালারিতে থাকা এক ভক্তকে অটোগ্রাফ দেওয়ার সময় পাশ থেকে উবু হয়ে হাত বাড়িয়ে দেন অন্য এক ভক্ত। তখন সেই হাত বাড়িয়ে দেওয়া ভক্তের ব্যাগ থেকে পানির বোতল অসাবধানতাবশত পড়ে সরাসরি জোকোভিচের মাথায় আঘাত করে। বোতলের আঘাতে তাৎক্ষণিকভাবে লুটিয়ে পড়েন এই টেনিস তারকা। কিছু সময় মাথায় হাত দিয়ে বসে থাকার পর জোকোভিচকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়।

আঘাতের পর চিকিৎসকেরা জোকোভিচের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছেন। তার মাথায় রক্ত দেখলেও কোনো ধরনের সেলাই লাগেনি বলে নিশ্চিত করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। এই কারণে ম্যাচ–পরবর্তী সংবাদ সম্মেলনও বাতিল করা হয় জোকোভিচের।

গতকাল (শুক্রবার) ইতালিয়ান ওপেনে ম্যাচ জয়ের পর সার্বিয়ান তারকা কোর্ট ছাড়ার সময়ই ওই ঘটনা ঘটে। দুর্ঘটনার আগে অবশ্য ফ্রান্সের কোরেন্টিন মোটেটের বিপক্ষে ৬–৩ ও ৬–১ গেমে জয় পেয়েছেন জোকোভিচ। রোববার পরের রাউন্ডের ম্যাচে জোকোভিচের প্রতিপক্ষ আলেসান্দ্রো তাবিলো। ওই ম্যাচে তার খেলতে কোনো অসুবিধা হবে না বলেও জানিয়েছেন টুইট বার্তায়।

নিজের বর্তমান অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ২৪ গ্র্যান্ড স্লাম জেতা জোকোভিচ লিখেছেন, ‘উদ্বিগ্ন হয়ে যারা বার্তা দিয়েছেন, সবাইকে ধন্যবাদ। এটা একটা দুর্ঘটনা ছিল এবং আইসপ্যাক নিয়ে হোটেলে বিশ্রামের পর আমি এখন ভালো আছি। রোববার সবার সঙ্গে দেখা হবে।’

এএইচএস