৫ আগস্ট পরবর্তী সময়ে ক্রীড়াঙ্গনে স্থবিরতা। বিভিন্ন খেলায় বিদেশে অংশগ্রহণ করলেও ঘরোয়া পর্যায়ে খেলাধূলা একেবারেই ছিল না। আরচ্যারি ফেডারেশন জাতীয় যুব আরচ্যারি করে সেই অচলায়তন ভেঙেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও জাতীয় চ্যাম্পিয়নশিপ শুরু করেছে।

প্যারিস অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন বিকেএসপির আরচ্যার সাগর ইসলাম। দেশের অন্যতম সেরা আরচ্যার এখনো বিকেএসপির শিক্ষার্থী। তাই নিজ প্রতিষ্ঠানের হয়ে যুব আরচ্যারিতে খেলেছেন। রিকার্ভ একক ইভেন্টে অনূর্ধ্ব-২১ ক্যাটাগরিতে তিনি স্বর্ণ জিতেছেন। ফাইনালে সাগর ৬-৪ সেট পয়েন্টে পুলিশ আরচ্যারি ক্লাবের ইয়াসনি আরাফাতকে পরাজিত করেন। অনূর্ধ্ব-২১ ক্যাটাগরিতে খেলছেন বাংলাদেশের সেরা নারী আরচ্যার দিয়া সিদ্দিকী। তিনি স্বর্ণ জিততে পারেননি। পুলিশ আরচ্যারি ক্লাবের জ্যোতি রানী ৬-২ সেট পয়েন্টে দিয়াকে হারান।

অনূর্ধ্ব-১৮ ক্যাটাগরিতে রিকার্ভ বালক একক ইভেন্টে হিমেল সারোয়ার (বিকেএসপি), রিকার্ভ বালিকা একক ইভেন্টে মোসাম্মৎ মনিরা আক্তার, কম্পাউন্ড বালক একক ইভেন্টে খন্দকার তৌহিদ (বিকেএসপি), কম্পাউন্ড বালিকা একক ইভেন্টে কুলছুম আক্তার মনি (বিকেএসপি), অনূর্ধ্ব-১৫ ক্যাটাগরিতে রিকার্ভ বালক একক ইভেন্টে মোঃ নাহিদ হাসান (বিকেএসপি), রিকার্ভ বালিকা একক ইভেন্টে প্রভাতি রায় (কোয়ান্টামম স্পোর্টিয়াম) ৭-৩ সেটে সামিয়া আক্তার (কোয়ান্টামম স্পোর্টিয়াম) কে পরাজিত করে গোল্ড মেডেল অর্জন করেন।

তীর ৬ষ্ঠ জাতীয় যুব আরচ্যারী চ্যাম্পিয়নশিপে বিকেএসপি ১৫টি গোল্ড, ৬টি সিলভার ও ৮টি ব্রোঞ্জ মেডেল অর্জন করে চ্যাম্পিয়ন, কোয়ান্টামম স্পোর্টিয়াম ২টি গোল্ড, ৬টি সিলভার ও ১টি ব্রোঞ্জ মেডেল অর্জন করে ১ম রানার্স-আপ ও বাংলাদেশ বিমান বাহিনী ০২টি গোল্ড, ১টি সিলভার ও ১টি ব্রোঞ্জ মেডেল অর্জন করে ২য় রানার্স-আপ ট্রফি লাভ করে।

খেলা শেষে অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং এন্ড সেলস) জাফর উদ্দিন সিদ্দিকী, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর পরিচালক (প্রশিক্ষণ) কর্নেল মোঃ মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহ-সভাপতি মোঃ মাহফুজুর রহমান সিদ্দিকী, সহ-সভাপতি সুব্রত মজুমদার ডলার, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল সহ আরো অনেকে। 

এজেড/এইচজেএস