ক্রীড়াঙ্গন সংস্কারের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পাঁচ সদস্যের সার্চ কমিটি গঠন করেছিল। সেই কমিটির সদস্য মহিউদ্দিন বুলবুলকে অব্যাহতি দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিব জগদীশ চন্দ্র দেবনাথ স্বাক্ষরিত এক অফিস আদেশে এই সিদ্ধান্ত জানায় ক্রীড়া মন্ত্রণালয়৷ 

সার্চ কমিটি বিভিন্ন ফেডারেশনের কর্মকাণ্ড পর্যালোচনা, গঠনতন্ত্র সংশোধনসহ প্রয়োজনীয় সংস্কারের সুপারিশ প্রদান করবে ক্রীড়া মন্ত্রণালয়। এই কমিটির পাঁচ জন সদস্যের কর্মকাণ্ড তাই সম্পুর্ন নিরপেক্ষ হওয়া বাঞ্ছনীয়। পাশাপাশি তাদের মন্তব্য ও উপস্থিতি ক্রীড়াঙ্গনে যেন প্রশ্নের সৃষ্টি না করে সেই দিকেও সজাগ থাকা কাম্য। 

সার্চ কমিটির সদস্য হয়েও মহিউদ্দিন বুলবুলের সাম্প্রতিক কর্মকান্ড যথেষ্ট প্রশ্নবিদ্ধ ছিল। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সভাপতি ফারুক আহমেদের সঙ্গে আলোচনায় বসেছিলেন কয়েকজন সাবেক পরিচালকের সঙ্গে নিয়ে। বাফুফে নির্বাচনে সভাপতি প্রার্থী ঘোষণা অনুষ্ঠানেও তার উপস্থিতির প্রমাণ পেয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সংগঠন ফোরাম। সেই সংগঠনের কর্মকান্ডেও সম্পৃক্ত থাকার অভিযোগ ছিল বুলবুলের উপর।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মহিউদ্দিন বুলবুলকে শোকজ করেছিল। শোকজের পর এবার অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। মহিউদ্দিন বুলবুলের অব্যাহতির পর সার্চ কমিটি এখন চার সদস্যে পরিণত হলো। বুলবুলের শুন্যস্থানে ক্রীড়াঙ্গনের গ্রহণযোগ্য ব্যক্তিকে খুঁজছে ক্রীড়া মন্ত্রণালয়। 

কমিটির বর্তমান সদস্য হলেন, সাবেক জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন জোবায়েদুর রহমান রানা (সার্চ কমিটির আহ্বায়ক) সাবেক হকি খেলোয়াড় মেজর (অব.) ইমরোজ আহমেদ, সদ্য সাবেক ক্রীড়া সাংবাদিক ও প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সেক্রেটারি আজাদ মজুমদার ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক মন্টু কায়ছার (এমএম কায়সার)।

এজেড/জেএ