বাংলাদেশ প্রিমিয়ার দাবা লিগের ষষ্ঠ রাউন্ডের খেলায় বাংলাদেশ পুলিশ ২-২ গেম পয়েন্টে পল্লী সংঞ্চয় ব্যাংকের সাথে ড্র করেছে। আজ (মঙ্গলবার) পল্লী সঞ্চয় ব্যাংকের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে পরাজিত করেন। বাংলাদেশ পুলিশের গ্র্যান্ডমাস্টার অভিমানু পৌরনিক পল্লী সঞ্চয় ব্যাংকের ক্যান্ডিডেট মাস্টার মোঃ সাইফুল ইসলাম চৌধুরীকে পরাজিত করেন। বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার তের-শাহাকিয়ান সামভেল ও গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান যথাক্রমে পল্লী সংঞ্চয় ব্যাংকের গ্র্যান্ড মাস্টার চিগায়েভ ম্যাকসিন ও গ্র্যান্ড মাস্টার পা ইনিয়ানের সাথে ড্র করেন। 

ষষ্ঠ রাউন্ড শেষে বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ বিমান ৫ খেলায় ৯ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। ৬ খেলায় ৭ পয়েন্ট করে নিয়ে পল্লী সঞ্চয় ব্যাংক ও লিওনাইন চেস ক্লাব যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। আজকের ড্র করে রাজীবের পল্লী সঞ্চয় শিরোপা দৌড়ে আরো একটু পিছিয়ে পড়ল। 

এ রাউন্ডে তিতাস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে লিওনাইন চেস ক্লাবকে পরাজিত করেন। তিতাস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস যথাক্রমে লিওনাইন চেস ক্লাবের ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক ও আসিফ মাহমুদকে পরাজিত করেন। লিওনাইন চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার ভি এস রথনভেল তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হককে পরাজিত করেন। লিওনাইন চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার হারিকৃষ্ণান  তিতাস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ নুবাইরশাহ শেখের সাথে ড্র করেন।

রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ২-২ গেম পয়েন্টে বাংলাদেশ নৌবাহিনীর সাথে ড্র করেন। রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের ক্যান্ডিডেট মাস্টার মোঃ নাসিম হোসেন ভূঁইয়া ও মৃত্তিকা মল্লিক যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ফিদে মাস্টার সেখ নাসির আহমেদকে এবং বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার মোঃ শরীফ হোসেন ও ফিদে মাস্টার মনন রেজা নীড় যথাক্রমে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের তানভীর আলম দিয়া চৌধুরীকে পরাজিত করেন।

শেখ রাসেল চেস ক্লাব ৩.৫-০.৫ গেম পয়েন্টে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটিকে পরাজিত করে। শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার সংকেত চক্রবর্তী, অর্পন দাস ও অভিক সরকার যথাক্রমে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির আনিসুর রহমান, শেখ রাশেদুল হাসান ও মিহির লাল দাসকে পরাজিত করেন। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান শেখ রাসেল চেস ক্লাবের স্বর্নাভো চৌধুরীর সাথে ড্র করেন।

মানহা’স ক্যাসেল ৩-১ গেম পয়েন্টে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে পরাজিত করে। মানহা’স ক্যাসেলের আন্তর্জাতিক মাস্টার কুশাগ্রা মোহন, ক্যান্ডিডেট মাস্টার মোঃ সাজিদুল হক ও শুভ্রদিপ্ত দাস যথাক্রমে উত্তরা সেন্টার চেস ক্লাবের আলেখ্য মূখাপাধ্যায় তাসরিক সায়হান শান ও মোঃ মোহাইমেনুল ইসলামকে এবং উত্তরা সেন্টার চেস ক্লাবের অঙ্কিত রায় মানহা’স ক্যাসেলের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীকে পরাজিত করেন। 

বাংলাদেশ বিমানের আজ বিরতি ছিল। আগামীকাল সপ্তম রাউন্ড।

এজেড/এইচজেএস