বাংলাদেশ আনসার প্রায় সকল খেলাতেই অংশগ্রহণ করে। জাতীয় চ্যাম্পিয়নশিপ ছাড়াও ফেডারেশনের আমন্ত্রণমূলক টুর্নামেন্টেও আনসারের আধিপত্য থাকে। আজ সমাপ্ত হওয়া বিজয় দিবস হ্যান্ডবল ও রাগবি উভয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদশে আনসার।

বিজয় দিবস রাগবির ছেলে ও মেয়ে দুই বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে আনসার। পল্টন আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত বিজয়ী বিজয় দিবস রাগবিতে ছেলেদের বিভাগে আনসার ৬৮-০ পয়েন্টে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ও ১৪-৫ পয়েন্টে এসআর রাগবি ক্লাবকে হারিয়ে শিরোপা জেতে। মেয়েদের বিভাগে আনসার ৩৫-০ পয়েন্টে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ও ৮০-৫ পয়েন্টে আজাদ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

বিজয় দিবস হ্যান্ডবলে মেয়েদের ফাইনালে আনসার ৪২-১৫ গোলে টিএইচটি লায়ন জামালপুরকে হারিয়ে শিরোপা জিতে নেয়। অন্যদিকে ছেলেদের বিভাগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩২-২৮ গোলে আনসারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপির কমিশনার হাবিবুর রহমান। এ সময় আনসারের উপ-মহাপরিচালক (প্রশিক্ষন) জিয়াউল হাসান, সহকারী পরিচালক রায়হান উদ্দিন ফকির, টুর্নামেন্ট কমিটির সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ফেডারেশনের যুগ্ম সম্পাদক সালাহউদ্দিন আহমেদসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

রাগবী ও হ্যান্ডবল সমাপ্ত হলেও টেনিস চলছে। বিজয় দিবস টেনিসের বালিকা একক অনূর্ধ্ব-১৬ বিভাগে হালিমা জাহান এবং অনূর্ধ্ব-১২ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে জান্নাত হাওলাদার। বৃহস্পতিবার শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত বালিকা একক অনূর্ধ্ব-১৬ বছর গ্রুপে বিকেএসপির হালিমা জাহান ৬-২, ৬-১ গেমে একই সংস্থার জান্নাতুন ফেরদৌস মিতুকে হারিয়ে শিরোপা জিতে নেয়। বালিকা একক অনূর্ধ্ব-১২ বছর গ্রুপে মাদারিপুর টেনিস ক্লাবের জান্নাত হাওলাদার ৬-০, ১-৬, ৬-৩ গেমে শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সের মাসতুরা আফরিনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এছাড়া বালক একক অনূর্ধ্ব-১৬ বছর গ্রুপে বিকেএসপির জান্নাতুন নাইম, সুভিত বড়ুয়া জয়, বিকেএসপির তানভির মুন তুষার এবং একই দলের আসিফ হোসেন সেমিফাইনাল নিশ্চিত করে। আগামীকাল এই গ্রুপের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

এজেড/এইচজেএস