ভিয়েতনামের হ্যানয় গ্র্যান্ডমাস্টার দাবা প্রতিযোগিতার প্রথম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ভিয়েতনামের গ্র্যান্ডমাস্টার বুই ভিনের সঙ্গে ড্র করেছেন। ফাহাদ গ্র্যান্ডমাস্টারকে রুখে দিলেও বাংলাদেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ পরাজিত হয়েছেন ভারতের আন্তর্জাতিক মাস্টার এ আর ইলামপার্থির কাছে। 

আজ (বুধবার) বিকেলে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডের খেলায় গ্র্যান্ডমাস্টার মোরশেদ থাইল্যান্ডের আন্তর্জাতিক মাস্টার লাউহাউয়িরাপাপ পিনকে হারান এবং আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ দক্ষিণ কোরিয়ার আন্তর্জাতিক মাস্টার লি জুন হাইয়োকের সাথে ড্র করেন। দুই খেলায় গ্র্যান্ডমাস্টার মোরশেদ ও আন্তর্জাতিক মাস্টার ফাহাদ উভয়েই পেয়েছেন ১ পয়েন্ট করে। 

নেপালের হেতাওদা কাপ এশিয়া ওপেন দাবা প্রতিযোগিতার প্রথম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, ফিদে মাস্টার দেবরাজ চ্যাটার্জী, ফিদে মাস্টার মো. শরীফ হোসেন ও ফিদে মাস্টার নাইম হক স্ব-স্ব খেলায় জয়ী হয়ে পূর্ণ পয়েন্ট পেয়েছেন।

প্রথম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান নেপালের সিংদাল কৃষ্ণা প্রসাদকে, ফিদে মাস্টার মো. শরীফ নেপালের বেলবেইজ কুশালকে ও ফিদে মাস্টার নাইম পরাজিত করেন নেপালের দেমানরাউরা আয়ুসকে। এছাড়া আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ভারতের আরমান সিদ্দিকীর বিপক্ষে, ফিদে মাস্টার শেখ নাসির ভারতের সৌমিয়া দাসের সঙ্গে ও ফিদে মাস্টার দেবরাজ ভারতের দিবাংশু কুমার সিংয়ের বিপক্ষে ওয়াক-ওভার পান। 

এজেড/এএইচএস