ক্রীড়া লেখক-সাংবাদিকদের সবচেয়ে প্রাচীন সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি। গত আট বছর ধরে ক্রীড়া লেখক সমিতি নানা ক্যাটাগরিতে ক্রীড়া লেখক-সাংবাদিকদের পুরস্কৃত করছে। ম্যাক্স-বিএসপিএ ২০২২ সালের বর্ষসেরা ক্রীড়া সাংবাদিকের পুরস্কার পেয়েছেন চ্যানেল টুয়েন্টিফোরের ইকরাম হোসাইন।রাহেনুর ইসলাম ও মোহাম্মদ জুবায়ের বর্ষসেরা রানার আপ হয়েছেন।

বর্ষসেরা ছাড়াও ক্যাটাগরি ভিত্তিক পুরস্কারও ছিল। এক্সক্লুসিভ রিপোর্টে বদি-উজ-জামান ট্রফি জিতেছেন যমুনা টিভির সিনিয়র রিপোর্টার অলক হাসান, সিরিজ রিপোর্টে আবদুল হামিদ ট্রফি জিতেছেন একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মেহেদী হাসান নাঈম।

সাক্ষাৎকারে প্রিন্ট ও অনলাইন বিভাগে আতাউল হক মল্লিক ট্রফি জিতেছেন প্রথম আলোর স্টাফ রিপোর্টার মোহাম্মদ জুবাইর, টিভি সাক্ষাৎকার ক্যাটাগরিতে চ্যানেল ২৪ এর মো. ইকরাম হোসাইন। ফিচার ও ডকুমেন্টরি বিভাগে প্রিন্ট ও অনলাইনে রণজিৎ বিশ্বাস ট্রফি জিতেছেন ক্রীড়ালেখক রাশেদুল ইসলাম।

ফিচার ও ডকুমেন্টরিতে ইলেকট্রনিক মিডিয়া বিভাগে রণজিৎ বিশ্বাস ট্রফি জিতেছেন নাগরিক টিভির স্টাফ রিপোর্টার রাজিবুল ইসলাম। স্পোর্টস ফটোগ্রাফি ক্যাটাগরিতে সেরা হয়ে বদরুল হুদা ট্রফি জিতেছেন নিউ এজের স্টাফ ফটো জার্নালিস্ট সনি রামানি।

অনুষ্ঠানে বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস উপলক্ষে তিন জন ক্রীড়ালেখক ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক ফিরোজ আলম, শেখ সাইফুর রহমান ও লুৎফুল হায়দার সোহাগকে সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটোরিয়ামে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয় ও সম্মাননা প্রাপ্ত সাংবাদিকদের সমিতির ব্লেজার পরিয়ে দেন বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় বিএসপিএর সভাপতি সনৎ বাবলা ও সাধারন সম্পাদক সামন হোসেন সহ সংগঠনের আরো অনেকে উপস্থিত ছিলেন। 

এজেড/এইচজেএস