ব্যাংককে অনুষ্ঠিত এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ আশানুরুপ পারফরম্যান্স করতে পারেনি। ব্যক্তিগত, মিশ্র, দলীয় কোনো ইভেন্টেই পদকের লড়াইয়ে যেতে পারেননি আরচ্যাররা। ব্যক্তিগত ও দলীয় উভয় পর্যায়ে সর্বোচ্চ পারফরম্যান্স শেষ আট পর্যন্ত।

আজ (বুধবার) অনুষ্ঠিত রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের প্রি কোয়ার্টারে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৪-৬ সেটে ভারতের ‘রাই তরুনদীপের নিকট পরাজিত হন। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় বাংলাদেশ ৬-০ সেটে মঙ্গোলিয়াকে পরাজিত করে ১/৪ (কোয়ার্টার ফাইনাল) খেলায় উন্নীত হয়  রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/৪ (কোয়ার্টার ফাইনাল) খেলায় বাংলাদেশ ২-৬ সেটে দক্ষিণ কোরিয়ার নিকট পরাজিত হয়।

কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ১/৮ খেলায় বন্যা আক্তার ১৪৬-১৪৫ স্কোরে ভারতের স্বামী অদিতি গোপীচাঁদকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে খেলায় উন্নীত হন। কোয়ার্টার ফাইনালে বন্যা আক্তার ১৪২-১৪৩ স্কোরে কাজাখস্তানের লিয়ান ভিক্টোরিয়ার নিকট পরাজিত হন।।

এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশীপ শেষে এই ব্যাংককেই অনুষ্ঠিত হবে প্যারিস ২০২৪ অলিম্পিক গেমস উপলক্ষে কন্টিনেন্টাল কোয়ালিফায়ার টুর্নামেন্টে। ১১ ও ১২ নভেম্বর রিকার্ভ ডিভিশনে বাংলাদেশের ৩জন পুরুষ ও ৩জন মহিলা আরচ্যার অংশগ্রহণ করবেন।

অলিম্পিকে কম্পাউন্ড বিভাগ না থাকায় ২জন কম্পাউন্ড আরচ্যার মোহাম্মদ আশিকুজ্জামান ও বন্যা আক্তার আগামীকাল দেশের উদ্দেশ্যে রওনা হবেন। 

এজেড/জেএ