১৯তম এশিয়ান গেমসের ষষ্ঠ দিনে বাংলাদেশের বড় জয় এসেছে হকিতে। সিঙ্গাপুরকে ৭-৩ গোলে হারিয়ে প্রথম জয়ের দেখা পেয়েছেন রাসেল মাহমুদ জিমিরা। টানা দুই হারের পর বাংলাদেশ হকিতে জয় পেল।

জিমিদের জয়ের দিন বক্সিং রিং থেকে বিদায় নিয়েছেন আবু তালহা। হাংজু জিমনেশিয়ামে ৫১ কেজি ওজন শ্রেণিতে সৌদি আরবের খালিদ আব্দুল আজিজের কাছে তিনি ৪-১ ব্যবধানে হারেন। প্রি-কোয়ার্টার ফাইনালে অবশ্য দারুণ লড়াই করেছেন তালহা।

১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ১৩তম হয়েছে বাংলাদেশ। ফুইয়াং ইনহু স্পোর্টস সেন্টারে বাংলাদেশ দলগতভাবে ১৬৮০ স্কোর করেছে। এই ইভেন্টে ভারত স্বর্ণ জিতেছে ১৭৩৪ স্কোর করে। চীন রৌপ্য ও ভিয়েতনাম ব্রোঞ্জ জিতেছে। শাকিল আহমেদ ৫৬৪ স্কোর করে হয়েছেন ৪০তম। শাকের আহমেদ ৫৬০ স্কোর করে ৪৭তম ও সাব্বির আল আমিন ৫৫৬ স্কোর করে ৫৩তম হয়েছেন। এই ইভেন্টে অংশ নেন ৫৬জন শ্যুটার।

সাঁতারে অ্যাকুয়াটিক স্পোর্টস অ্যারেনায় নারীদের ৫০ মিটার ফ্রি স্টাইল ইভেন্টে সোনিয়া আক্তার নিজ হিটে চতুর্থ হয়েছেন। এক নম্বর হিটে অংশ নেন বাংলাদেশের এই সাঁতারু। যেখানে সোনিয়া সময় নেন ৩০.১১ সেকেন্ড। ৩২ জনের মধ্যে তার অবস্থান ২৭।

গলফের প্রথম দিন শেষে এগার নম্বরে আছেন বাংলাদেশের সিদ্দিকুর রহমান। ওয়েস্ট লেক গলফ কোর্সে প্রথম রাউন্ডে পারের চেয়ে ৭ শট কম খেলেছেন সিদ্দিক। আর জামাল হোসেন পারের চেয়ে এক শট কম খেলেছেন।

আগামীকাল (শুক্রবার) শুরু হচ্ছে অ্যাথলেটিক্স। প্রথম দিন ট্র্যাকে নামবেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। একশ মিটার স্প্রিন্টের পাঁচ নম্বর হিটে ইমরান বাংলাদেশ সময় সন্ধ্যা ৮.০৩ মিনিটে নামবেন। এর আগে আজ হাংজু অলিম্পিক স্টেডিয়াম সংলগ্ন অ্যাথলেটিক্স ট্র্যাকে অনুশীলন করেছেন তিনি।

এজেড/এএইচএস