সিঙ্গাপুরে চলমান জুনিয়র এএইচএফ কাপে বাংলাদেশ নারী ও পুরুষ উভয় বিভাগে অংশগ্রহণ করছে। আজ (বুধবার) বাংলাদেশের দুই দলেরই খেলা ছিল। পুরুষ দল জিতলেও নারী দল হেরে গেছে। 

বাংলাদেশ পুরুষ হকি দল ৪-২ গোলে থাইল্যান্ডকে পরাজিত করেছে৷ থাইল্যান্ড ১১ মিনিটে লিড নেয়। বাংলাদেশ সমতা আনে চার মিনিট পরেই। ২৬, ৪০, ৪৮ মিনিটে বাংলাদেশ একটি করে গোল করলে স্কোরলাইন দাঁড়ায় ৪-১। ৫৬ মিনিটে থাইল্যান্ড এক গোল পরিশোধ করলে বাংলাদেশ ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। আব্দুল্লাহ, শরীফ, ইসলাম ও ইমন একটি করে গোল করেন। 

বাংলাদেশ এ গ্রুপে টানা তিন জয়ে নয় পয়েন্ট নিয়ে সবার শীর্ষে। দুই গ্রুপের দুই শীর্ষ দল সেমিফাইনালে খেলবে। বাংলাদেশের সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত। এই টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়নও লাল-সবুজ দেশ।

পুরুষ দলের জয়ের দিন হেরেছে নারী দল ৷ শক্তিশালী চাইনিজ তাইপের বিপক্ষে বাংলাদেশ নারী দল ০-৩ গোলে হেরেছে। হোয়াংহো হ্যাটট্রিক করেন। চাইনিজ তাইপের গোল পেতে ২৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। ৩৫ ও ৪৫ মিনিটে হোয়াং আরো দুই গোল করেন। ২০১৯ সালেই বাংলাদেশ এই টুর্নামেন্টে তাইপের বিপক্ষে ৪-২ গোলে হেরেছিল। 

আজকের হারে বাংলাদেশ নারী দল শীর্ষ স্থান হারিয়েছে। চাইনিজ তাইপের সমান ৯ পয়েন্ট থাকলেও বাংলাদেশের খেলা একটি বেশি। সাত দলের মধ্যে শীর্ষ চার দল মহিলা জুনিয়র এশিয়া কাপে খেলার সুযোগ পাবে। বাংলাদেশ শীর্ষ চারের অন্যতম দাবিদার এখন পর্যন্ত। 

এজেড/এফআই