চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে গোলের বন্যা ভারতীয় পুরুষ হকি দলের। এশিয়ান গেমস হকিতে পাকিস্তানকে ১০-২ গোলে হারিয়ে রেকর্ড গড়ল তারা। এই প্রথম হকিতে পাকিস্তানকে দশ গোল দিল ভারত। অধিনায়ক হরমনপ্রীত সিং একাই চারটি গোল করেন। 

ম্যাচের ৮ মিনিটে মনদীপ সিংয়ের গোল থেকে শুরু। এরপর অবাক হয়ে একের পর এক গোলে লাফাতে থাকেন ভারতীয় সমর্থকরা। আর মহালজ্জায় মাথানত করেন পাক সমর্থকরা। প্রথম কোয়ার্টারে ২-০ গোলে এগিয়ে ছিল ভারত। ৩৪ মিনিটের মধ্যে ভারত ৬-০ তে এগিয়ে যায়।

ম্যাচের ৫৩ মিনিটে ভারতের দশ নম্বর গোলটি করেন বরুণ কুমার। এর মাঝে চারটি গোল করেন হরমনপ্রীত সিং, একটি করে গোল করেন ললিত উপাধ্যায়। ভারতের কাছে আধ ডজন গোল হজমের পর পেনাল্টি কর্নার থেকে একটি গোল শোধ করেছিল পাকিস্তান।

বিশ্বকাপ হকিতে পাকিস্তান সফলতম দেশ, তারা চ্যাম্পিয়ন হয়েছে চারবার, রানার্স তিনবার। একটা সময় হকিতে পাকিস্তানের বিরুদ্ধে কিছুতেই জিততে পারত না ভারত। কিন্তু পাকি হকিতে এখন দুর্দিন। সেই দুর্দিনটা এবার দুর্ভিক্ষে পরিণত হল।

চার ম্যাচে চারটিতে জিতে ৪৬টি গোল করে চলতি এশিয়ান গেমসে পুরুষদের হকিতে সেমিফাইনালে উঠল ভারত। সোমবার গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে নামছে ভারতীয় পুরুষ হকি দল। তারপর বুধবার সেমিফাইনালে ভারতের সম্ভাব্য প্রতিপক্ষ চিন অথবা মালয়েশিয়া।

এইচজেএস