জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। খেলোয়াড়ি আর পেশাদার কাজের বাইরেও যার আছে সরব বিচরণ। মানবিক প্রয়োজনে ক্রিকেট ছাড়া অন্য খেলার খেলোয়াড়দের পাশে থাকতেও দেখা গিয়েছে এই ক্রিকেটারকে। 

সম্প্রতি অ-২১ হকি দলের খেলোয়াড় রামিম হোসেন ইনজুরিতে পড়েছেন। এবার তার চিকিৎসায় সাহায্য করতে এগিয়ে আসছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ককে। 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বেড়ে উঠা বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে। বিকেএসপিতে সাকিবের রুমমেট ছিলেন হকি খেলোয়াড় ইমরান হাসান পিন্টু। রামিনের ইনজুরির বিষয়টি পিন্টুই সাকিবকে জানিয়েছিলেন। 

আরও পড়ুন: সাকিব আর আমাকে দেখে মন্তব্য ছিল ‘যমজ ভাই নাকি’!

তরুণ হকি খেলোয়াড়ের ইনজুরির খবর জানানো মাত্রই ইতিবাচক সাড়া পেয়েছেন ইমরান হাসান পিন্টু, ‘রামিন আমাকে সাকিবকে জানানোর অনুরোধ করেছিল। আফগানিস্তান সিরিজ চলাকালেই আমি সাকিবকে জানাই। বলা মাত্রই ও (সাকিব) বলেছে আমি চিকিৎসা ব্যয়ের কিছু অংশ বহন করব। সাকিব নীরবে অনেকের পাশে দাড়ায় যা ও কখনো জানাতে চায় না। রামিনের অনুরোধেই আমি বিষয়টি প্রকাশ করেছি। ’

উল্লেখ্য, রামিন ওমানে অ-২১ টুর্নামেন্ট খেলতে গিয়ে লিগামেন্ট ইনজুরিতে পড়েন। এই ইনজুরি থেকে সেরে উঠতে তাকে ভারত যেতে হবে। ভারতে যাওয়ার জন্য ভিসার আবেদন করবেন শীঘ্রই। সাকিবের পাশাপাশি ক্রীড়াঙ্গনের আরো কয়েকজন রামিনের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। রামিন ফ্রাঞ্চাইজ হকিতে সাকিবের দল মোনার্ক মার্ট পদ্মায় খেলেছিলেন।

এজেড/জেএ