গ্রীষ্মকালীন দলবদলের সময়সীমা শেষ। দলবদলের শেষ দিনে কোনো খেলোয়াড় দলে ভেড়ানোর ঘোষণা দিতে পারেনি বার্সেলোনা। তবু ইউরোপীয় সংবাদ মাধ্যমের খবর, ‘ইনজুরি টাইমে’ বার্সায় যোগ দিতে চলেছেন আর্সেনাল ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং। 

স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্ট জানাচ্ছে, অবামেয়াংয়ের দলে টানার ঘোষণাটা বার্সেলোনা দেবে আজকের মধ্যেই। দলবদল শেষ হয়ে গেলেও এ ঘোষণা সম্ভব হচ্ছে আর্সেনালের কারণে। বেশ কিছু শৃঙ্খলাভঙ্গের কারণে আর্সেনালে ব্রাত্যই হয়ে পড়েছিলেন তিনি। দলবদলের শেষ দিনে তার সঙ্গে চুক্তি ছিন্ন করেছে ক্লাবটি। ফলে গ্যাবনিজ এই স্ট্রাইকার এখন ফ্রি এজেন্ট। তার ফলেই বার্সেলোনার সামনে সুযোগ এসেছে তাকে ‘ইনজুরি টাইমে’ দলে ভেড়ানোর। 

তবে তাকে দলে ভেড়ানো নিয়ে বেশ নাটকই হয়ে গেছে বটে। তার বার্সেলোনায় পাড়ি জমানো নিয়ে গুঞ্জন হচ্ছিল শেষ এক দুইদিন ধরেই। কিন্তু সোমবার স্পেনের স্থানীয় সময় সকাল ৯টায় শোনা যায়, বার্সেলোনার আর্থিক অবস্থার কারণে তাকে দলে ভেড়ানো যাচ্ছে না। 

এরপর দুপুর ২টায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা বলেন, মনে হচ্ছে তাকে দলে ভিড়িয়ে ফেলতে পারব। তবে এরপরও নানা গুঞ্জন ছিল এই দলবদল নিয়ে। সময় যখন ক্রমেই ফুরিয়ে আসছিল, তখন বার্সেলোনায় ধারণা করা হচ্ছিল, এই দলবদল বুঝি আর হলোই না। তবে দলবদলের একেবারে শেষ দিকে এসে খবর আসে, অবামেয়াংকে দলে ভেড়ানো হয়ে গেছে বার্সার, এখন অপেক্ষা আনুষ্ঠানিক ঘোষণার। ইউরোপীয় দলবদলের খবরের বিশ্বস্ত নাম ফ্যাব্রিজিও রোমানোর বরাত দিয়ে এমন খবর দেয় ইএসপিএন। 

দলবদল শেষ হয়ে গেলেও কি খেলোয়াড় দলে ভেড়ানো সম্ভব? স্পোর্ত জানাচ্ছে, সম্ভব। তার ফ্রি এজেন্ট হয়ে যাওয়ার কারণে ফেব্রুয়ারিতে তাকে দলে ভেড়ানোর ক্ষেত্রে বাধা নেই বার্সার সামনে। সে সুযোগটাই এখন নিচ্ছে ক্লাবটি। 

আর্সেনালে প্রতি মৌসুমে প্রায় দেড়শ’ কোটি টাকা আয় ছিল ‘অবা’র। কিন্তু সেই বেতন বার্সায় পাবেন না অবামেয়াং। তবে কাতালুনিয়ায় তিনি প্রতি বছর কত আয় করবেন, এ নিয়ে অবশ্য পরিষ্কার কিছু জানা যায়নি এখনো। তবে জানা গেছে, আর্সেনালের সঙ্গে চুক্তির ছয় মাস বাকি থাকা অবামেয়াং এখানে পাচ্ছেন দেড় মৌসুমের চুক্তি। যার ফলে আগামী বছরের জুন পর্যন্ত ক্লাবটিতে থাকবেন তিনি। 

এনইউ