জাতীয় ফুটবল দলের অনুশীলন ম্যাচ দেখার জন্য ফুটবল সংশ্লিষ্ট অনেকেরই আগ্রহ থাকে। প্রিমিয়ার লিগ, জাতীয় দলের সাবেক কোচ ও অনেক সাবেক ফুটবলাররাও আসেন জাতীয় দলের অনুশীলন ম্যাচ দেখতে। কাতার যাওয়ার আগে আগামীকাল (বৃহস্পতিবার) শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে জামালদের ম্যাচ দেখার সুযোগ পাচ্ছেন না ফুটবল সংশ্লিষ্টরা। 

জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডের চাওয়ায় ম্যাচটি হবে ‘ক্লোজড ডোর’। বিকেল চারটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচে দুই দলের ফুটবলার ও ম্যাচ পরিচালনাকারী ছাড়া আর তেমন কেউ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রবেশাধিকার পাবেন না। শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২১ মে থেকে পুনরায় অনুশীলন শুরু করেছে।  জাতীয় দলে তাদের একমাত্র খেলোয়াড় ছিলেন রেজাউল করিম। তিনি জাতীয় দল থেকে বাদ পড়ায় আজ ক্লাবের হয়ে জাতীয় দলের বিরুদ্ধে লড়বেন।

আগামীকাল ম্যাচ খেলে পরের দিন সকালে কাতারের উদ্দেশ্যে রওনা হবেন জামালরা। জাতীয় দলের এই প্রস্তুতিকে যথেষ্ট মনে করছেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এমপি, ‘আগামীকাল একটি অনুশীলন ম্যাচ শেষে আমরা পরের দিন কাতার যাব। আমাদের প্রস্তুতি সফল হয়েছে। কাতারে ভালো কিছুর জন্য সবার দোয়া চাই আমরা।’ 

জামাল ভূঁইয়াদের অনুশীলন ম্যাচের জন্য নারী ফুটবল লিগের সূচিতে পরিবর্তন এসেছে। আগামীকাল বিকেল পাঁচটায় ও সন্ধ্যা সোয়া সাতটায় দুইটি ম্যাচ ছিল। সন্ধ্যা সোয়া সাতটায় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও বর্তমান মৌসুমের অন্যতম শক্তিশালী দল আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচের সময় অপরিবর্তিত রয়েছে। বিকেলের ম্যাচটি রাত সোয়া নয়টায় স্থানান্তরিত হয়েছে। 

৩১ মে থেকে শুরু হচ্ছে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের দ্বিতীয় লেগ। এটি কমলাপুর স্টেডিয়ামে শুরু হলেও নারী লিগের বিরতির দিনগুলোতে চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচগুলো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও অনুষ্ঠিত হবে। 

এজেড/এমএইচ