এই মুহূর্তে জাতীয় ফুটবল দলের থাকার কথা ছিল কাতার এয়ারওয়েজের বিমানে। সব কিছু ঠিক ছিল। খেলোয়াড়রা ব্যাগও গুছিয়েছিলেন, কিন্তু সোমবার সকালে সিদ্ধান্ত হয়েছে আজ সৌদি না যাওয়ার। বিষয়টি জানিয়েছেন জাতীয় ফুটবল দলের ম্যানেজার ইকবাল হোসেন।

তিনি বলেন, ‘আমরা সম্পূর্ণ প্রস্তুত ছিলাম। সৌদি আরবে কোয়ারেন্টাইন শিথিল সংক্রান্ত ডকুমেন্ট হাতে না পাওয়ায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সৌদি আরব যাওয়া সময়সূচী পরিবর্তন হয়েছে।’ কোয়ারেন্টাইন শিথিলতার বিষয়টি নিশ্চিত হয়েই বাফুফে দল পাঠানোর সিদ্ধান্ত নেয়। 

ফেডারেশন আশ্বাস ও প্রতিশ্রুতির ভিত্তিতে বিমান টিকিট, হোটেল সব কিছু ঠিক করেছে। অফিসিয়াল কাজ না পাওয়ায় শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত। সৌদি আদৌ যাওয়া হবে কি না সেটা আজ বিকেলের দিকে বাফুফে আনুষ্ঠানিকভাবে জানাবে।  

এই মাসেই প্রথম সপ্তাহে বসুন্ধরা কিংসের ফুটবলাররা যখন বিমানে উঠতে যাবেন তখনই এএফসি টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দেয়। বসুন্ধরা কিংসের মতো জাতীয় দলও সেই অভিজ্ঞতার শিকার হলো। 

সৌদিতে আজকে না যাওয়ায় জাতীয় দলের কোচ জেমি ডে তার শিষ্যদের নিয়ে অনুশীলনে নেমে পড়েছেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সকাল নয়টার পর থেকে শুরু হয়েছে অনুশীলন। 

এজেড/এমএইচ/এটি