এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের চূড়ান্তপর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে আফগানিস্তানকে হারানোর বিকল্প ছিলো না বাংলাদেশের সামনে। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলতে নেমে সেই পথে ভালো ভাবেই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু শুরুতে লিড নিয়েও ম্যাচ হেরেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

নমপেনে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩-২ গোলের হেরেছে বাংলাদেশ। এই হারে বাছাইপর্ব থেকেই বিদায় হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলের।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোপ্লের দেখা পায় বাংলাদেশ। মিঠু চৌধুরীর গোলে লিড নেয় টিটুর শিষ্যরা। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ২৯তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় আফগানিস্তান। দূরপাল্লার শটে গোল করেন ইয়াসির শাফি।

তবে লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে অধিনায়ক নাজমুল হুদা ফয়সালের কর্নার থেকে বাংলাদেশকে ২-১ গোলে এগিয়ে নেয় মোর্শেদ আলী।

বিরতি থেকে ফিরে মুদ্রার উল্টো পিঠ দেখে বাংলাদেশ। ৬৪ মিনিটে আফগানিস্তান ২-২ সমতা ফেরায়। বাঁ প্রান্ত দিয়ে নাওয়াদ মাহবুবি দারুণভাবে বল নিয়ে ঢুকে যে কাট ব্যাকটি করে সেটি প্রথমে ফিরিয়েছিল বাংলাদেশের গোলকিপার আলিফ হোসেন। ফিরতি বলে বাংলাদেশের তিন ডিফেন্ডারের মাঝখানে দিয়ে জালে পাঠায় বদলি নামা মোহাম্মদ মিলাদ নূরি।

৭০ মিনিটে  আরাশ আহমাদি গোল করলে ম্যাচে এগিয়ে যায় আফগানিস্তান। এরপর আর গোল শোধ করতে পারেনি বাংলাদেশ।

এইচজেএস