মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে আজ (রোববার) ভুটানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সাবিনা খাতুনের নেতৃত্বে এই ম্যাচের একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। চোটে পড়া ফরোয়ার্ড শামসুন্নাহার জুনিয়রের জায়গায় একাদশে নেওয়া হয়েছে সাগরিকাকে।

বাংলাদেশ সময় পৌনে ২টায় বাংলাদেশ-ভুটানের ম্যাচটি শুরু হবে। ফাইনালে ওঠার এই লড়াইয়ে বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুনের খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল। গতকাল জ্বরে ভোগায় তিনি দলীয় অনুশীলনে ছিলেন না। তবে সেই শঙ্কা ছাপিয়ে তিনি খেলছেন ভুটানের বিপক্ষে। আজ একটি পরিবর্তন ছাড়া ভারতের বিপক্ষে খেলা শুরুর একাদশই থাকছে।

শামসুন্নাহার জুনিয়রের জায়গায় একাদশে ঢোকা সাগরিকা ভুটানের বিপক্ষে গত জুলাইয়ে প্রীতি ম্যাচ খেলেছেন। সেই ম্যাচে হ্যাটট্রিক করেন তিনি। এখন পর্যন্ত বাংলাদেশ ভুটানের বিপক্ষে ছয়টি ম্যাচ খেলে সবকটিতেই জিতেছে। ২০২২ সালেও এই কাঠমান্ডুতেই বাংলাদেশ সাফের সেমিতে ভুটানকে পেয়েছিল। সেই ম্যাচে ভুটানকে উড়িয়ে দিয়েছিলেন সাবিনারা।

সেমিফাইনালে বাংলাদেশ একাদশ : রুপনা চাকমা, মাসুরা পারভিন, শিউলি আজিম, আফিদা খন্দকার, শামসুন্নাহার সিনিয়র, মারিয়া মান্দা, মনিকা চাকমা, সাবিনা খাতুন, তহুরা খাতুন, ঋতুপর্ণা চাকমা ও সাগরিকা।

এএইচএস