আগামী ২৬ অক্টোবর বাফুফে নির্বাচন। এর আগে নির্বাচন সংক্রান্ত বিষয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন জেলা-বিভাগীয় পর্যায়ের ফুটবল সংগঠক জসিম উদ্দিন খসরু। কাউন্সিলরশিপ নিয়ে তিনি আদালতে মামলার আবেদন করেছেন।

জসিম উদ্দিন খসরুর বাফুফে সংক্রান্ত মামলার আইনজীবী অ্যাডভোকেট রফিক বলেন, ‘তিন দিনের শোকজ দেওয়া হয়েছে ফুটবল ফেডারেশনকে। আগামীকাল মামলার শুনানি হওয়ার কথা।’ এই মামলায় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারকে পক্ষভুক্ত করা হয়েছে।

আদালতের নির্দেশনা অনুযায়ী বাফুফে চিঠি প্রাপ্তির ২-৩ দিনের মধ্যে কাউন্সিলরশিপ বিষয়ে অভিযোগ খন্ডাতে হবে। অন্যথায় আদালত এক তরফা সিদ্ধান্ত প্রদান করবে। বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার আদালতের কোনো চিঠি না পাওয়ার কথা জানান। যদিও খসরুর আইনজীবীর দাবি, ‘ফেডারেশন চিঠি রিসিভ করেছে। রিসিভড কপি রয়েছে।’

ইমরান হোসেন তুষার আদালতের বিষয়ে কিছু স্পষ্ট করে বলেননি। তবে ফেডারেশনের বিভিন্ন মাধ্যম থেকে দুটি তথ্য পাওয়া গেছে। এক পক্ষের তথ্য– বাফুফে আদালতে সময় চেয়েছে এবং আরেক পক্ষের দাবি– আগামীকাল দুপুরে শুনানি। বাফুফের বিভিন্ন পক্ষের সঙ্গে খসরুর আইনজীবীর তথ্যের খানিকটা মিল রয়েছে, ‘শুনেছি একজন আবেদন করেছে সময় চেয়ে। তাদের সময় দিয়েছে। আগামীকাল আদালতে মামলা উপস্থাপন করলে বোঝা যাবে শুনানি হবে কি না।’

ফেনী, শেরপুর, গোপালগঞ্জ ও লালমনিরহাটকে বাফুফে কাউন্সিলরশিপ প্রদান করেনি। গোপালগঞ্জের ক্রীড়া সংগঠক খসরু কাউন্সিলর অধিকার না পাওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছেন। আগামীকাল যদি মামলার শুনানি থাকে এবং সেক্ষেত্রে বাফুফের বিপক্ষে সিদ্ধান্ত গেলে ২৬ অক্টোবর নির্বাচন আয়োজনে জটিলতা সৃষ্টি হতে পারে।

এজেড/এএইচএস