নারী সাফ চ্যাম্পিয়নশিপে আজ বাংলাদেশ গ্রুপের প্রথম ম্যাচ খেলছে। নেপালের কাঠমান্ডুতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে সাবিনারা ০-১ গোলে পিছিয়ে রয়েছে।

নারী ফুটবলে পাকিস্তান অগ্রসর দল নয়। তবে এবার দলটি একটু ভিন্নই। প্রবাসী বেশ কয়েকজন ফুটবলার রয়েছেন। প্রথমার্ধে বেশ পরিকল্পিত ফুটবলই খেলেছে পাকিস্তান। একটি গোল আদায় করে নিয়েছে। এই গোলে পাকিস্তানী ফরোয়ার্ডের কৃত্তিত্বের চেয়ে বাংলাদেশি ডিফেন্ডারের দায় বেশি।

মাঝ মাঠ থেকে পাকিস্তানী ফরোয়ার্ডের উদ্দেশে একটি উড়ন্ত বল তাড়া করছিলেন বাংলাদেশের দুই ডিফেন্ডার। শিউলি আজিম বল ভালো মতো রিসিভ করতে পারেননি। পেছন থেকে পাকিস্তানী ফরোয়ার্ড বলের নিয়ন্ত্রণ নিয়ে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন।

৩২ মিনিটে এগিয়ে যায় পাকিস্তান। বাকি সময়ে বাংলাদেশে ম্যাচে ফেরার সর্বোচ্চ চেষ্টাই করেছে। তবে ভাগ্য সহায় হয়নি। বাংলাদেশের একটি আক্রমণ পোস্টে লেগে ফিরে আসে। ফলে প্রথমার্ধে পিছিয়ে থেকেই শেষ করতে হয় বাংলাদেশকে।

বাংলাদেশ দ্বিতীয়ার্ধে যদি সমতা আনতে না পারে সেক্ষেত্রে টুর্নামেন্ট থেকে বিদায় হওয়ার সম্ভাবনা তৈরি হবে। পাকিস্তান বাংলাদেশকে হারালে তিন পয়েন্ট হবে তাদের। ভারতকে হারানো বাংলাদেশের জন্য কষ্টসাধ্যই হবে। তখন টুর্নামেন্ট চ্যাম্পিয়নদের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে। 

এজডে/এইচজেএস