বাফুফে নির্বাচন তফসিল অনুযায়ী আজ (বৃহস্পতিবার) ছিল মনোনয়নপত্রের ওপর আপত্তি প্রদানের দিন। ৫০ বৈধ মনোনয়নের বিপরীতে শুধু একটি আপত্তি আবেদন পড়েছে। শরীয়তপুর জেলা ফুটবল এসোসিয়েশনের কাউন্সিলর মোজাম্মেল হক চঞ্চল সদস্য পদপ্রার্থী মাহফুজা আক্তার কিরণের মনোনয়ন বাতিল চেয়ে নির্বাচন আপিল কমিশনের কাছে আবেদন করেছেন। 

বাফুফে নির্বাচন উপলক্ষ্যে একটি আপিল কমিশন করেছে। এই কমিশনের কাছে আবেদনের জন্য ৫০ হাজার টাকা প্রদান করতে হয়। নির্ধারিত ফি দিয়ে কিরণের মনোনয়নপত্র বাতিল চেয়েছেন শরিয়তপুরের কাউন্সিলর। পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রে নাম মাহফুজা আক্তার থাকলেও মনোনয়নপত্রে মাহফুজা আক্তার কিরণ রয়েছে। নামের এই বৈসাদৃশ্যের জন্য শরীয়তপুরের কাউন্সিলর কিরণের মনোনয়ন বাতিল চেয়েছেন। পাশাপাশি আবেদনকারী ফিফা ও এএফসিতে কিরণের আবেদনে শুধু মাহফুজা আক্তার লিখা– দিয়েছেন সেই প্রমাণও। 

গতকাল প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেছিলেন তিনি। প্রধান নির্বাচন কমিশনার এই আবেদন পর্যালোচনা করে খারিজ করেছে। যুক্তি হিসেবে দেখিয়েছে গত নির্বাচনেও কিরণ নামটি () ব্র্যাকেটে ব্যবহার হয়েছে। এতে বড় ধরনের কোনো ব্যত্যয় হয়নি। ব্র্যাকেটে ডাকনাম ব্যবহার করে মনোনয়ন বৈধ হয়েছে বেশ কয়েকটি।

নির্বাচন আপিল কমিশনের কাছে কিরণের মনোনয়ন বাতিলের পাশাপাশি নির্বাচন কমিশনের সিদ্ধান্তের সমালোচনাও করেছেন শরীয়তপুরের কাউন্সিলর। আগামীকাল সকাল সাড়ে ১০টায় আপিল কমিশন শুনানি করবে। আপিল কমিশনের প্রধান নির্বাচন কমিশনের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ড. মোহাম্মদ জাকারিয়া। যিনি বাফুফের কাউন্সিলর সংক্রান্ত অভিযোগ কমিটিরও প্রধান ছিলেন।

 এজেড/এএইচএস