আগামী ২৬ অক্টোবর বাফুফে নির্বাচন। এই উপলক্ষে আজ তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বাফুফে ভবনে দুপুরে তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন। 

বাফুফে নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম তথা মনোনয়নপত্র গ্রহণ ৯ অক্টোবর থেকে শুরু হবে। নির্বাচনে আগ্রহী ব্যক্তিরা ৯,১০ ও ১২ অক্টোবর বাফুফে ভবন থেকে সকাল ১০ টা বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারবে।

সভাপতি পদে ১ লাখ, সিনিয়র সহ-সভাপতি পদে ৭৫ হাজার, সহ-সভাপতি পদে ৫০ হাজার ও সদস্য পদে মনোনয়ন পত্রের মূল্য ২৫ হাজার। ১১ অক্টোবর পূজা উপলক্ষ্যে সরকারি ছুটি থাকায় সেদিন নির্বাচন সংক্রান্ত কার্যক্রম বন্ধ। 

মনোনয়নপত্র সংগ্রহ করে ১৪ ও ১৫ অক্টোবর দাখিল করতে হবে। দাখিলকৃত মনোনয়ন ১৬ অক্টোবর বিকেলে নির্বাচন কমিশন যাচাই বাছাই করবে। মনোনয়নপত্রের ওপর আপত্তি থাকলে ৫০ হাজার টাকা দিয়ে ১৭ অক্টোবর আপিল করতে হবে। পরের দিন নির্বাচনী আপিল কমিশন শুনানি করবে। 

মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য নির্বাচন কমিশন দেড় দিন সময় রেখেছে। ১৯ অক্টোবর সারা দিনের পাশাপাশি ২০ অক্টোবর দুপুর ২ টা পর্যন্ত সময় রয়েছে। ২০ অক্টোবর বিকেলে নির্বাচন কমিশন চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ও ব্যালট নির্ধারণ করবে। 

২৬ অক্টোবর ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে সকালে বাফুফের বার্ষিক সাধারণ সভা। ঐ দিন দুপুর ২-৬ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ শেষে শুরু হবে গণনা। বাফুফেতে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, ৪ সহ-সভাপতি ও ১৫ নির্বাহী সদস্য। বাফুফে নির্বাচনে ভোটার সংখ্যা ১৩৩। 

এজেড/এফআই