লা লিগায় প্রায় সমান লড়াইয়ের পরও ভিয়ারিয়ালকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়ুস জুনিয়র ও ফেদে ভালভার্দের গোলে ২-০ ব্যবধানে জিতে তারা টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সমান পয়েন্ট পেয়েছে। তবে তাদের স্বস্তি কেড়ে নিয়েছে দানি কারভাহালের ইনজুরি। ফুটবলারদের জন্য ভয়ঙ্কর আতঙ্ক অ্যান্টারিওর ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) চোটে পড়েছেন অভিজ্ঞ এই ডিফেন্ডার।

এর আগে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে লাল লিগার শেষ ম্যাচে যোগ করা সময়ের গোলে জয়বঞ্চিত হওয়ার পরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিলের কাছেও হেরে বসে কার্লো আনচেলত্তির ক্লাবটি। সেখান থেকে কামব্যাক করতে ভিয়ারিয়ালের বিপক্ষে জয়টি তাদের দরকার ছিল। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন প্রায় সমান তালে লড়েছে রিয়াল ও ভিয়ারিয়াল।

কারভাহাল চোটে পড়েন যোগ করা সময়ে একটি বল ক্লিয়ার করতে গিয়ে। রিয়ালের এই স্প্যানিশ তারকা পায়ে প্রচণ্ড আঘাত পেয়ে ব্যথায় কাতরাতে থাকেন। পরে অশ্রুসিক্ত চোখে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন তিনি। এর কিছুক্ষণ আগে চোট নিয়ে মাঠ ছাড়েন ভিনিসিয়ুসও। তার সর্বশেষ অবস্থা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে।

ম্যাচের ১৪ মিনিটে ভালভার্দের গোলে লিড নেয় রিয়াল। লুকা মদ্রিচের নিচু ক্রস ধরে অনেক দূর থেকে বুলেট গতির শট নেন উরুগুয়ের মিডফিল্ডার। দুই দলের অনেক খেলোয়াড়ের মাঝ দিয়ে গিয়ে বল ঠিকানা খুঁজে পায়। ৭৩তম মিনিটে লিড দ্বিগুণ করে স্বাগতিকরা। দূরপাল্লার জোরালো শটে স্কোরবোর্ডে নাম ‍তুলেন ভিনিসিয়ুস। ফলে ২-০ ব্যবধানে জয় নিয়ে চোটের অস্বস্তি নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

লা লিগায় ৯ ম্যাচে ২১ পয়েন্ট পেলেও লিগ টেবিলের দুইয়ে অবস্থান করছে রিয়াল। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে এখনও বার্সেলোনার শীর্ষে রয়েছে। 

এএইচএস