গতরাতে চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের ম্যাচ ছিল মোহাম্মদ সালাহর রেকর্ডের মঞ্চ। তার এমন রাতে বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। আর্নে স্লটের দলের এটি আসরের দ্বিতীয় জয়। 

অ্যানফিল্ডে বোলোনিয়ার বিপক্ষে লিভারপুল গোলের দেখা পায় ম্যাচের শুরুর দিকেই। ১১তম মিনিটে সালাহর বাড়ানো বল ধরে দলকে এগিয়ে দেন আলেক্সিস ম্যাক আলিস্টার। লিভারপুলের জার্সিতে কোনো আর্জেন্টাইনের চ্যাম্পিয়নস লিগে প্রথম গোল এটি।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৫তম মিনিটে গোল করেন সালাহ নিজেই। এটি ছিল ইউরোপিয়ান প্রতিযোগিতায় অ্যানফিল্ডে সালাহর টানা পঞ্চম ম্যাচে গোল। লিভারপুলের হয়ে এমন কীর্তি আর কারও নেই। একমাত্র গোলটিতে আরো একটা রেকর্ড গড়েছেন তিনি। উয়েফা চ্যাম্পিয়নস লিগে আফ্রিকান খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ৪৫ গোল এখন তার, ৪৪ গোল নিয়ে দিদিয়ের দ্রগবা নেমে গেছেন দুইয়ে।

এদিকে টানা দ্বিতীয় জয় তুলেছে জুভেন্টাসও। ইতালিয়ান ক্লাবটি দুবার পিছিয়ে পড়েও আধা ঘণ্টার বেশি সময় দশজন নিয়ে খেলেই লাইপজিগকে হারিয়েছে ৩-২ গোলে।

৩০ ও ৬৫ মিনিটে গোল করে লাইপজিগকে দুই দফায় এগিয়ে দিয়েছিলেন বেঞ্জামিন সেসকো। তবে ৫০ ও ৬৮ মিনিটে দুটি গোল শোধ করে দেন দুসান ভ্লাহোভিচ। ৮২ মিনিটে চিকো কাইসেদোর গোলে ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এইচজেএস