লম্বা সময় ধরে চোটের কারণে মাঠের বাইরে নেইমার জুনিয়র। সেই লম্বা সময়টা সম্ভবত আরো লম্বা হতে যাচ্ছে। চোটের সঙ্গে নেইমারের এই বন্ধুত্বের শেষটা কবে হয় সেটাই এখন দেখা বিষয়! ব্রাজিলিয়ান এই তারকার শিগগির ফেরার কোনো সম্ভাবনাও এখন আর দেখছেন না আল হিলাল কোচ জর্জে জেসুস।

গত বছরের ১৬ অক্টোবর দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে খেলার সময় চোটে পড়েন নেইমার। সেই চোটের পরই তার কোপা আমেরিকায় খেলা নিয়ে শঙ্কার কথা শোনা যায়। সেই আশঙ্কা সত্যিও হয়েছে। বাঁ-হাঁটুর অ্যান্টেরিয়ার ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় অস্ত্রোপচার করাতে হয় নেইমারকে। সেই চোট থেকে সেরে ওঠার লড়াই চলছে তার এখনও।

গত জুলাইয়ে অনুশীলনে ফেরেন নেইমার। সেই থেকে তার খেলায় ফেরা নিয়ে জাগে সম্ভাবনা। চলতি মাসে এই ফুটবলারকে পাওয়ার আশার কথা অগাস্টে শুনিয়েছিলেন আল হিলাল কোচ জেসুস। কিন্তু সম্প্রতি এক সংবাদ সম্মেলনে তিনি উড়িয়ে দিলেন সেই সম্ভাবনা।

তিনি বলেন, 'আল হিলাল ও লিগের জন্য নেইমার একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে কবে ফিরবে, সে বিষয়ে আমি নির্দিষ্ট করে কিছু বলতে পারছি না, তবে আমরা জানুয়ারিতে তার অবস্থা দেখব।'

সৌদি প্রো লিগের দ্বিতীয়ভাগের জন্য আগামী জানুয়ারিতে নেইমারকে নিবন্ধন করতে পারে আল হিলাল। ২০২৫ সালের অগাস্ট পর্যন্ত নেইমারের সঙ্গে চুক্তি রয়েছে আল হিলালের।

এইচজেএস