সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাব। এই ক্লাবের সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার। আজ তিনি দপ্তর সম্পাদক বরাবর একটি পদত্যাগপত্র দিয়েছেন। 

আব্দুল গাফফার পদত্যাগপত্রে শারীরিক অসুস্থতার বিষয় উল্লেখ করেছেন। শারীরিক অসুস্থতার জন্য তিনি ক্লাবের জন্য অর্পিত দায়িত্ব পালন করতে পারছেন না ঠিক মতো তাই তিনি পদত্যাগ করছেন। তার এই পদত্যাগ আজ থেকে কার্যকর করার অনুরোধ জানিয়ে দপ্তর সম্পাদককে প্রয়োজনীয় পদক্ষেপের অনুরোধ জানিয়েছেন। 

আব্দুল গাফফার পদত্যাগ পত্রে শারীরিক অসুস্থতার কথা বললেও এর পেছনে মূলত রাজনৈতিক পটপরিবর্তন প্রভাবক হিসেবে কাজ করছে। সম্প্রতি সাবেক ফুটবলারদের মধ্যে কয়েকজন ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পরিবর্তনের দাবি তোলেন। অল্প কয়েক দিনের মধ্যে সেই দাবি বেশ জোরালো হয়। গতকাল ক্লাবে একটি সভাও করেছেন কয়েকজন সাবেক ফুটবলার। সেখানেও সভাপতি-সাধারণ সম্পাদক নিয়ে আপত্তি ছিল।

সভাপতির পর সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনও পদত্যাগ করতে পারেন। সভাপতি পদত্যাগের পর তিনি বলেন,' সভাপতির চিঠি এখনো আমি দেখিনি। সভাপতির চিঠি পাওয়ার পর আমি সিদ্ধান্ত নেব। ' সাবেক ফুটবলারদের সংগঠনে কমিটি গঠন করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনাররা আগ্রহীদের সঙ্গে আলাপ আলোচনা করে কমিটি গঠন করে। সেই ভিত্তিতে কয়েক মাস আগে ইলিয়াস হোসেন সাধারণ সম্পাদক ও আব্দুল গাফফার সভাপতি হয়েছিলেন। এবার কমিটি গঠন নিয়ে সাবেক ফুটবলারদের মধ্যে অসন্তোষ ছিল। সেই অসন্তোষের পর রাজনৈতিক পালাবদলও সভাপতি-সাধারণ সম্পাদক পরিবর্তন দাবি জোরালো হয়েছে। 

সোনালী অতীত ক্লাব মূলত সাবেক ফুটবলারদের বিনোদনের জন্য। বিকেলে ক্লাবটির ছোট্ট আঙিনায় সাবেকরা ফুটবল খেলেন। পেশাগত-ব্যক্তিগত কাজ শেষে সাবেকরা এই ক্লাবে এসে আড্ডা দেন। স্রেফ বিনোদনমূলক ক্লাবেও ক্ষমতার পটপরিবর্তনে পদত্যাগের ঘটনা ঘটছে।

এজেড/