ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মধ্যকার ফুটবলকেন্দ্রিক দ্বৈরথের কথা কে না জানে! সেই বিষয়কে কাজে লাগিয়ে সৌদি ফুটবলে পর্তুগিজ সুপারস্টারকে ক্ষেপিয়ে তোলার ঘটনা নতুন নয়। আল-নাসরের সর্বশেষ ম্যাচে তেমনই একটি ঘটনা দেখা গেল। যদিও ভাইরাসজনিত রোগে আক্রান্ত থাকায় ম্যাচটি খেলেননি সিআরসেভেন। তবে এদিন মেসির অনুকরণে এক ভক্ত উদযাপন করায় দেশটির ফুটবলাঙ্গনে তোলপাড় শুরু হয়েছে।

কাতার বিশ্বকাপে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পথে নেদারল্যান্ডসকে কোয়ার্টার ফাইনালে হারিয়েছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে ডাচ কোচ লুই ফন গালের সঙ্গে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় মেসির। খেলা শেষে আর্জেন্টাইন অধিনায়ক ডাচ কোচের দিকে তেড়ে যান, পরে দুই হাত কানের পেছনে ধরে উদযাপনের মতো তাকে কিছু একটা বলতে থাকেন। যার অনুকরণে সৌদি প্রো লিগে লম্বা জুব্বা পরিহিত এক সমর্থক উদযাপন করায়, বিষয়টি নতুন করে সামনে এসেছে।

সৌদি প্রো লিগে যেকোনো পোশাকে গ্যালারিতে হাজির হওয়া কিংবা ড্রেসিংরুমেও যাওয়ার সুযোগ রয়েছে দর্শকদের জন্য। সেই সুযোগকে কাজে লাগিয়ে আল-নাসরের লকার রুমের সামনে গিয়ে মেসির সেই উদযাপনের ভঙ্গিতে ছবি তোলেন আবু ওমর নামে এক ভক্ত। যার পেছনে ছিল পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী রোনালদো ও সাবেক লিভারপুল তারকা সাদিও মানের ছবি।

বিষয়টি নজরে আসার পর চুপ থাকেনি আল-নাসর কর্তৃপক্ষ। এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, ‘আমরা পরিষ্কারভাবে জানাতে চাই যে, আল-নাসর ক্লাব সবসময় দর্শনার্থী, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের জন্য তাদের দরজা খোলা রেখেছে। তবে ফার্স্ট পার্ক স্টেডিয়ামের ড্রেসিংরুমের সামনে (একজন ব্যক্তির) যে দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ড দেখা গেছে, সেটি অগ্রহণযোগ্য। বিশেষত যারা ক্লাবের সুনির্দিষ্ট প্রতিনিধিত্ব ধারণ করে না, এসব জায়গায় তাদের উপস্থিতিকেও আমরা সমর্থন দিই না।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘তারা (ওই ব্যক্তি) ক্লাবের সংশ্লিষ্টদের সম্মান করে না। আল-নাসর ক্লাব কোম্পানির অভ্যন্তরীণ একটি বিভাগ আছে, যেখানে বিষয়টি তাৎক্ষণিকভাবে নজরে এসেছে। একইসঙ্গে এখান থেকে নিজস্ব ভাবধারা, নৈতিক বিষয় ও অধিকার সংক্রান্ত বিষয়ও পরিচালিত হয়। এসব বিষয়ের প্রতি সম্মতি দেওয়া প্রতিটি ভক্তের জন্য দরজা খোলা এবং তাদের প্রদর্শনের সুবিধাও চালু রয়েছে।’

পরে অবশ্য এই ঘটনায় ক্ষমা চেয়েছেন আবু ওমর। সামাজিক মাধ্যমে ইনফ্লুয়েন্সার হিসেবে পরিচিত ওই ব্যক্তি জানান, ‘যদি আমার ছবিটি কাউকে বিরক্ত করে আমি সেজন্য ক্ষমা চাই। মজার ছলে ওই পরিস্থিতির সৃষ্টি এবং আমি ভুল করে ফেলেছি।’ এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটিতে রোনালদোর আল-নাসর ১-১ গোলে ড্র করে আল-শর্টার সঙ্গে। ভাইরাসজনিত অসুস্থতার কারণে এদিন খেলতে পারেননি দলের প্রধান এই তারকা। তবে প্রো লিগের ম্যাচে শুক্রবার আল-ইত্তেফাকের বিপক্ষে তার খেলার কথা রয়েছে।

এএইচএস