বাফুফে সভাপতি পদে পুনরায় নির্বাচন করবেন না কাজী সালাউদ্দিন। গতকাল এই ঘোষণা হওয়ার পরই ফুটবল সমর্থকদের সংগঠন আলট্রাস আজ কর্মসূচি দেয়।

কর্মসূচি অনুসারে আজ দুপুরে বাফুফে ভবনের সামনে আসে আলট্রাস। বৃষ্টির মধ্যেও তারা সালাউদ্দিনের নির্বাচন না করার সিদ্ধান্তে খুশি হয়ে উল্লাস করে। বাফুফে ভবন প্রাঙ্গনে স্মক ফেয়ার করে। পাশাপাশি মিষ্টি-মুখও হয়। ঢাকার পাশাপাশি কক্সবাজারেও আলট্রাসের সদস্যরা মিষ্টিমুখ ও আনন্দ উদযাপন করেন।

ফুটবল অন্তঃপ্রাণ সমর্থকদের সংগঠন আলট্রাস। খেলার মাঠে বাংলাদেশের ফুটবলারদের জন্য গলা ফাটিয়ে যেমন চিৎকার করেন, তেমনি ফুটবল ফেডারেশনের নানা কর্মকান্ডের সমালোচনাও করেন এই সংগঠনের সদস্যরা। বাফুফে সভাপতির মন্তব্য ও নানা কান্ডের সমালোচনা আগে থেকেই করে আসছে আলট্রাস। ৫ আগস্ট পরবর্তী সময়ে সবার আগে আলট্রাসই বাফুফে সভাপতির পদত্যাগ দাবি করে। এরপর সাবেক ফুটবলার, সংগঠক ও আরো অনেক সংগঠন থেকে সেই দাবি জানানো হয়।

বাফুফে সভাপতি সালাউদ্দিন পদত্যাগ না করলেও আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবেন না। সালাউদ্দিনের খেলোয়াড়ী জীবনের সতীর্থ আশরাফউদ্দিন আহমেদ চুন্নু এই প্রসঙ্গে বলেন, 'কাজী সালাউদ্দিনের এই ঘোষণার মাধ্যমে ফুটবলাঙ্গনের দীর্ঘদিনের একটা দাবি পূরণ হয়েছে। আশা করি ফুটবল সামনে যোগ্য নেতৃত্বের মাধ্যমে এগিয়ে যাবে।' কাজী সালাউদ্দিন দেশের কিংবদন্তি ফুটবলার হলেও সংগঠক হিসেবে প্রত্যাশা পূরণ করতে পারেননি পুরোপুরি।

এজেড/এইচজেএস