পিএসজির কাছে এখনও বেতন বাবদ সাড়ে পাঁচ কোটি ইউরো বা প্রায় ৭২৫ কোটি টাকা পাওনা রয়েছে কিলিয়ান এমবাপের। সেই বকেয়া টাকা পরিশোধ করতে ক্লাবটিকে নির্দেশ দিয়েছে ফ্রেঞ্চ লিগের আইনি কমিশন। তবে এই সিদ্ধান্ত মানতে পারছে না পিএসজি।

ইতোমধ্যেই পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে, তারা অন্য কোনো আদালতে আইনি লড়াইয়ে নামবে। যদিও এর আগেই এমবাপে ও পিএসজির মধ্যে মধ্যস্থতার প্রস্তাব দিয়েছিল কমিশন। তবে এই ফরাসি স্ট্রাইকারের দিক থেকে তা প্রত্যাখ্যান করা হয়।

এমবাপের অভিযোগ, পিএসজিতে থাকার সময়ে শেষ তিন মাসের বেতন ও বোনাসের একটি অংশ তাকে দেওয়া হয়নি। তবে পিএসজির দাবি, আগেই এই অর্থ ক্লাবকে ছাড় দিয়েছিলেন এমবাপে। তাই ক্লাবটির দাবি, তাদের কোনো বকেয়া নেই।

এএফপির খবরে বলা হয়, বুধবার প্যারিসে আইনি কমিশনের শুনানিতে অংশ নেন পিএসজি কর্মকর্তা ও এমবাপের প্রতিনিধিরা। পরদিন এমবাপেকে অর্থ পরিশোধের জন্য পিএসজিকে আদেশ দিয়েছে কমিশন। আর সেটি এক সপ্তাহের মধ্যে।

তবে এই সিদ্ধান্ত জানানোর ক্ষেত্রে কমিশনের এখতিয়ার সীমিত জানিয়ে পিএসজি বলেছে, ‘এ বিষয়ে পূর্ণ সিদ্ধান্ত প্রদানে কমিশনের আইনি সুযোগ সীমিত। এই মামলা অবশ্যই অন্য কোনো আদালতে ওঠাতে হবে। সামনের মাস ও বছরগুলোতে পিএসজিতে সব বিষয় তুলে ধরবে।’

এইচজেএস