সেপ্টেম্বর ফিফা উইন্ডোতে বাংলাদেশ দুটি ম্যাচ খেলছে। ভুটানের থিম্পুতে আজ রোববার দ্বিতীয় প্রীতি ম্যাচ খেলছে স্বাগতিকদের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায়।

প্রথম ম্যাচের মতো এই ম্যাচে বাংলাদেশের একাদশে নেই জামাল ভূঁইয়া। প্রথম ম্যাচে তার পরিবর্তে লাল-সবুজ জার্সিধারীদের অধিনায়কত্ব করেছিলেন তপু বর্মণ। আজ করবেন সিনিয়র সোহলে রানা।

স্পেনিশ কোচ দ্বিতীয় ম্যাচে একাদশে দু'টি পরিবর্তন এনেছেন। ফরোয়ার্ড রাকিব হোসেন ইনজুরিতে। তার পরিবর্তে আজ স্পেনিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা শাহরিয়ার ইমনকে সুযোগ দিয়েছেন। ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষের জায়গায় ইসা ফয়সালকে এনেছেন।

গোলপোস্টের নিচে মিতুল মারমাই রয়েছেন। ডিফেন্সে তপু বর্মণ ও শাকিলের দুই পাশে ইসা ফয়সাসল ও সাদ উদ্দিন। মিডফিল্ডে নেই নিয়মিত অধিনায়ক জামাল। ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে জামালের জায়গায় আছেন সোহেল রানা। তার সঙ্গী হিসেবে আছেন হৃদয়।

দুই উইংয়ে রয়েছেন ফাহিম ও আরেক সোহেল রানা। গত ম্যাচে বাংলাদেশকে জেতানো শেখ মোরসালিনের সঙ্গে এই ম্যাচের একাদশে রয়েছেন শাহরিয়ার ইমন। 

বাংলাদেশ একাদশ :

মিতুল মারমা (গোলরক্ষক), তপু বর্মণ, শাকিল, ইসা ফয়সাল, সাদ উদ্দিন, সোহেল রানা, মো. সোহেল রানা, হৃদয়, ফাহিম, শেখ মোরসালিন ও শাহরিয়ার ইমন। 

এজেড/এইচজেএস