২২ আগস্ট শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দলবদল। তিন দিন পরেই আজ দশ ক্লাবের মধ্যে আট ক্লাব মোহামেডান ক্লাবে একত্রিত হয়েছিল। আসন্ন ফুটবল মৌসুম শুরুর আগে তারা কয়েকটি দাবি-দাওয়া নিয়ে আলোচনা করেছেন।

মোহামেডান ক্লাবের অন্যতম পরিচালক ও ফুটবল কমিটির সম্পাদক আবু হাসান চৌধুরি প্রিন্স বলেন, 'আটটি ক্লাবের প্রতিনিধি আজ এক সঙ্গে সভা করেছি। আমরা সবাই একমত হয়েছি ঢাকার বাইরে লিগ ম্যাচ আয়োজন না করার। পাশাপাশি ফেডারেশনকে বিগত মৌসুমের অংশগ্রহণ ফি প্রদান করতে হবে। আগামী মৌসুমে বিদেশি খেলোয়াড় কোটা কমিয়ে আনতে হবে।'

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বসুন্ধরা কিংস অ্যারেনা, ময়মনসিংহ, রাজশাহী, মুন্সিগঞ্জ ভেন্যুতে হতো। আজ আট ক্লাবের প্রস্তাবনা বসুন্ধরা কিংসের পাশাপাশি বঙ্গবন্ধু স্টেডিয়াম ও ঢাকার নিকটবর্তী স্টেডিয়ামে ভেন্যু করার। তাদের যুক্তি, 'দিনে গিয়ে দিনেই ফিরতে চাই আমরা, আবাসনেও অনেক অর্থ ব্যয় হয়।'

বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবার ১২ দল নিয়ে হওয়ার কথা ছিল। শেখ রাসেল ও শেখ জামাল দলবদলে অংশগ্রহণ করেনি। চট্টগ্রাম আবাহনী একেবারে শেষ মুহুর্তে নামকওয়াস্তে করেছে। দেশের অন্যতম ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী বিদেশি ছাড়াই দলবদল করেছে। অন্য ক্লাবগুলোর অবস্থাও করুণ। শুধুমাত্র বসুন্ধরা কিংসই পূর্ণশক্তির দল গড়েছে।

আজ মোহামেডান ক্লাবে অনুষ্ঠিত সভায় বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনী ছাড়া আট ক্লাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামীকাল তারা বাফুফের পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসানের অফিসে সাক্ষাৎ করে এই বিষয়ে আলোচনা করবেন। বাফুফে সহ-সভাপতি ইমরুল হাসান আবার বসুন্ধরা কিংসেরও সভাপতি। লিগ কমিটির চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে ক্লাবগুলো দুই একদিনের মধ্যেই ফেডারেশনে আনুষ্ঠানিক চিঠি প্রদান করবে।

এজেড/এইচজেএস