এএফসি ওমেন্স চ্যাম্পিয়ন্স লিগে বাংলাদেশের চার ফুটবলার রয়েছেন। বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন রেজিস্ট্রেশন জটিলতায় আজ খেলতে না পারলেও মনিকা চাকমা, ঋতুপর্ণা চাকমা খেলেছেন। ঋতুপর্ণা চাকমা গোল করলেও তার দল রয়েল থিম্পু কলেজ এফসি ইরানী ক্লাব বাম খাতুনের কাছে ১-২ গোলে হেরেছে। 

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশি ফুটবলার ঋতুপর্ণা চাকমার গোলে স্বাগতিক থিম্পু কলেজ লীড নেয়। ২৮ মিনিটে দুর্দান্ত গোল করেন বাংলাদেশের অ্যাটাকিং মিডফিল্ডার। এই দলে খেলা বাংলাদেশের আরেক ফুটবলার মনিকা চাকমা গোল মিস করেন।

লিড নিলেও দুই গোল হজম করে ম্যাচ হারে ভুটানের ক্লাব। মনা হামুদি ও শাহনাজ জাফরি দুই অর্ধে একটি করে গোল করেন। ম্যাচ হারলেও ভুটানী ক্লাব ভালো ফুটবলই খেলেছে। বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন আজ খেলতে পারলে ফলাফল অন্য রকম হওয়ার সম্ভাবনাও ছিল। ইরানী দল খুব বেশি শক্তিশালী মনে হয়নি খেলার ধরনে।

বুধবার স্বাগতিক রয়েল থিম্পু কলেজ নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের ক্লাব কিচে এফসির মুখোমুখি হবে। টুর্নামেন্টে টিকে থাকতে ঐ ম্যাচ পয়েন্ট পাওয়ার কোনো বিকল্প নেই। কিচে এফসি তাদের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে আগামী শনিবার ইরানের ক্লাব বাম খাতুনের সঙ্গে। 

এজেড/এইচজেএস