আগের ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। আজ ড্র করলেই গ্রুপ সেরা হওয়ার সুযোগ ছিল। কিন্তু গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবনের অবিশ্বাস্য ভুলে শুরুতেই পিছিয়ে পড়ে লাল-সবুজের জার্সিধারীরা। দুই মিনিটের মাথায় আরেক গোল হজম। শেষ পর্যন্ত গোল ব্যবধান কমানো গেলেও হার এড়াতে পারেনি মারুফুল হকের শিষ্যরা। 

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হলো নেপাল। ‘এ’ গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠল বাংলাদেশ।

আজ (বৃহস্পতিবার) ললিতপুরের আনফা কমপ্লেক্সে ম্যাচের ১৬ তম মিনিটেই গোলরক্ষকের অবিশ্বাস্য ভুলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। কর্নার কিক থেকে গোল আদায়ের জন্য সবাই উঠে এসেছিলেন। কিন্তু নিজেদের বক্সের ভেতর থেকে জোরালো শটে বল ক্লিয়ার করে নেপাল। সেই বল প্রায় মাঝমাঠের কাছাকাছি এসে রিসিভ করতে চেষ্টা করেন শ্রাবণ। কিন্তু বিস্ময়করভাবে তালগোল পাকান তিনি। 

শ্রাবণের কাছ থেকে বল কেড়ে নিয়ে এক টানে বল নিয়ে ঢুকে পড়েন নেপালের সমীর টামাং। বাংলাদেশি গোলরক্ষককে বোকা বানিয়ে জালে বল পাঠাতে তেমন একটা বেগ পেতে হলো না এই ফরোয়ার্ডকে। প্রথম গোল হজমের ধাক্কার মিনিট দুয়েক পরই গোল ব্যবধান বাড়ায় নেপাল। এবার অবশ্য গোলরক্ষক শ্রাবণের তেমন কিছু করার ছিল না। নিখুঁত শটে নিরঞ্জন ধামি লক্ষ্যভেদ করেন।

শুরুতেই ২ গোল হজম করে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। এরপর মারুফুল দুটি পরিবর্তন এনে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালান। উপলক্ষ্যটাও এসে যায়। প্রথমার্ধের ৪৩ তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান মিরাজুল। দ্বিতীয়ার্ধে ভালো কয়েকটি আক্রমণ শাণালেও কাঙিক্ষত গোল পায়নি বাংলাদেশ।

সাফের সর্বশেষ আসরে ভারতের কাছে ফাইনালে হেরে রানার্স-আপ হয়েছিল বাংলাদেশ। এবার সেমি-ফাইনালেই আবারও তাদের মুখোমুখি হতে পারে লাল-সবুজের দল। ‘বি’ গ্রুপ থেকে সেরা চারে খেলা নিশ্চিত করেছে ভারত ও মালদ্বীপ। দুই দল শুক্রবার মুখোমুখি হবে গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে। তাদের মধ্যে জয়ী দলের বিপক্ষে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ।

এফআই