বেশ কয়েক বছর আগে থেকেই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগ চেয়ে আসছেন সাবেক ফুটবলার ও সংগঠকরা। ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পর সেই দাবি আরো জোরালো হয়েছে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সদস্য মাহফুজা আক্তার কিরণের পদত্যাগ চেয়েছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম।

পদত্যাগ করবেন না এবং আগামী নির্বাচনেও প্রার্থী হবেন বলে কয়েক দিন আগেই সাফ জানিয়েছেন সালাউদ্দিন । সভাপতির অনুগত কিরণও সেই পথে হাঁটবেন সহজেই অনুমেয়। এমন পরিস্থিতিতে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দুইজনের পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'দেশের ফুটবলের আজকের অবস্থার জন্য বর্তমান বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন এর নেতৃত্বাধীন কমিটি কোনো ভাবেই যোগ্যতার প্রমান দিতে পারেনি। বাংলাদেশের সকল নাগরিকের প্রাণের দাবি, বাংলাদেশের ফুটবল তার আগের অবস্থানে ফিরে যাক। এজন্য অবশ্যই বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যথাযথ সংস্কার প্রয়োজন এবং স্বচ্ছ ও গ্রহনযোগ্য নির্বাচনের মাধ্যমে সাংগঠনিকভাবে দক্ষ লোকেরা বাফুফের দায়িত্বে আসা উচিত বলে সচেতন মহল মনে করেন।'

'বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এবং তার যাবতীয় অনিয়ম ও দূর্নীতির অন্যতম দোসর মাহফুজা আক্তার কিরনকে অবিলম্বে বাফুফে হতে পদত্যাগ করার জন্য বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম এর পক্ষ হতে ১ দফা দাবি জানাচ্ছি।'-আরও যোগ করা হয়।

সালাউদ্দিন ও কিরণকে পদত্যাগের জন্য ৭ দিনের সময় বেধে দিয়েছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম। তারা বলেছে, 'আমাদের এই দাবি সমূহ মানার জন্য বাফুফে ৭ দিনের সময় দেয়া হলো। আগামী ৭ দিনের মধ্যে উক্ত বিষয় গুলোর সুরাহা না হলে এবং আমাদের দাবি মানা না হলে আমরা দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবো।'

এইচজেএস