ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচ। খেলার বয়স মোটে ১৫ মিনিট। এরইমাঝে নটিংহ্যামের সিটি গ্রাউন্ডে নেমে এলো রাজ্যের নীরবতা। বোর্নমাউথের স্ট্রাইকারের সঙ্গে কড়া এক ট্যাকেলে পড়ে গেলেন নটিংহ্যামের ব্রাজিলিয়ান তারকা দানিলো অলিভেইরা। সঙ্গে সঙ্গেই বোঝা গেল বাজেভাবেই আঘাত পেয়েছেন তিনি। 

ডাকা হলো মেডিকেল টিমকে। প্রিমিয়ার লিগের ম্যাচটা বন্ধ থাকলো ১০ মিনিট। চিকিৎসার সময়টায় ক্লাবের পতাকা দিয়ে ঢেকে রাখা হলো পুরো জায়গা। তখনই বোঝা গেল বাজে ইনজুরির শিকার হয়েছেন ২৩ বছর বয়েসী এই তরুণ মিডফিল্ডার। পরবর্তীতে নটিংহ্যামের কোচ নুনো এস্পারিতো সান্তো জানালেন, ট্যাকেলের পর বাজে ল্যান্ডিংয়ের কারণে গোড়ালিই ভেঙে ফেলেছেন দানিলো। 

বোর্নমাউথ স্ট্রাইকার অ্যান্টোনি সেমেনিও এর সঙ্গে ট্যাকেল করতে গিয়েই মূলত এমন বাজে অবস্থায় পড়েছেন ব্রাজিলিয়ান তারকা। এমন এক ইনজুরির পর বলতে গেলে ৬ থেকে ৮ সপ্তাহ একেবারেই হাসপাতালের বেডে কাটাতে হবে তাকে। সবমিলিয়ে অন্তত ৬ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে দানিলোকে। 

ম্যাচ শেষে কোন নুনোর কণ্ঠে শোনা গেল হতাশা, ‘আমরা কেবলই ডাক্তারের রিপোর্ট হাতে পেয়েছি। কিন্তু কিছু পরীক্ষা বাকি– তবে তার গোড়ালি ভেঙে গিয়েছে। এটা গুরুতর। আমরা কেবল তাকে মাঠেই মিস করব, এমনটা না। সে অসাধারণ এক ছেলে। সবসময় হাসিমুখে থাকে।’ 

দানিলো অবশ্য গতকালই হাসপাতাল ছেড়েছেন। তবে তার পক্ষে মাঠের খেলায় ফেরা একেবারেই অসম্ভব। ম্যাচটা শুরু হয়েছিল ১০ মিনিট পর। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে শেষ হয় ম্যাচ। নটিংহ্যাম লিড নিয়েছিল ২৩ মিনিটে ক্রিস উডের গোলে। আর বোর্নমাউথের হয়ে সমতা এনেছিলেন সেই সেমেনিও। ৮৬ মিনিটে দলের ১ পয়েন্ট নিশ্চিত করেন তিনি। 

জেএ