আল-নাসর কোচ লুইস ক্যাস্ট্রোকে এবার হয়ত আলাদা কিছুই ভাবতে হবে। পুরো সময় দুর্দান্ত ছন্দে থাকা দলটাই আল-হিলালের সামনে যেন ভেঙে পড়েছে তাসের ঘরের মতোই। মুখোমুখি ৫ দেখায় ৪ হার। তবে এসবের মাঝে আজকের হারটা বিশেষভাবেই মনে থাকবে আল-নাসর এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর ভক্তদের জন্য।

ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে রোনালদোর গোলেই সৌদি সুপার কাপের ফাইনলে লিড পেয়েছিল আল-নাসর। কিন্তু বিরতির পর আল-হিলাল রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছে প্রতিপক্ষের ওপর। ১৭ মিনিটের ব্যবধানে ৪ গোল হজম করে আল-নাসর। ৪-১ গোলের হারে মৌসুমের প্রথম শিরোপা হাতছাড়া করে রোনালদোর দল। আর গেল মৌসুমে ঘরোয়া ট্রেবলের পর এই মৌসুমেও উড়ন্ত সূচনা করল হোর্হে হেসুরের আল-হিলাল। 

প্রথমার্ধের লড়াইটা অবশ্য আল-নাসরই জিতেছে। পুরো ৪৫ মিনিট ছিল তাদের আধিপত্য। বল দখলে পিছিয়ে থাকলেও প্রথমার্ধে গোলে শট নেয়া কিংবা গোলের সুযোগ তৈরিতে আল-নাসই ছিল এগিয়ে। টানা ভাল খেলার সুফল তারা পায় ম্যাচের ৪৪ মিনিটে। 

আব্দুল রহমান ঘারেবের পাসে বক্সের সেন্টার থেকে বাঁ পায়ের শট নেন রোনালদো। বল পোস্টে লেগে জালে জড়ায়। ডানপ্রান্তের নিচু সেই শট ঠেকাবার উপায় ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের। এগিয়ে থেকেই বিরতিতে যায় আল-নাসর। 

৫৫ মিনিটে সমতায় ফেরে আল-হিলাল তাদের দুই সার্বিয়ান তারকার কল্যাণে। আলেকজান্ডার মিত্রোভিচের পাস থেকে সিক্স ইয়ার্ড বক্সের বাইরে থেকে গোল করেন সার্জ মিলাঙ্কোভিচ-সাভিচ। ৬৩ আর ৬৯ মিনিটে মিত্রোভিচ করেন আরও দুই গোল। 

৬৩ মিনিটে পর্তুগিজ তারকা রুবেন নেভেসের ক্রসে হেড করে দলকে লিড এনে দেন মিত্রোভিচ। ৬৯ মিনিটে তাকে অ্যাসিস্ট করেন ব্রাজিলিয়ান তারকা ম্যালকম। আর ৭২ মিনিটে ম্যালকম করেন চতুর্থ গোল। 

শেষ পর্যন্ত অবশ্য চেষ্টা করেও আর কোনো জোরালো আক্রমণ করতে পারেনি আল-নাসর। ৪-১ গোলের তিক্ত অভিজ্ঞতা নিয়েই ফাইনালের মঞ্চ ছাড়তে হল রোনালদোর দলকে। 

জেএ/কেএ