নতুন কোচের অধীনে নতুন উদ্যমে ২০২৪-২৫ মৌসুম শুরু করতে যাচ্ছে বার্সেলোনা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে তারা আগামীকাল (রোববার) নিজেদের প্রথম ম্যাচ খেলবে। তার আগে কাতালান দলটি সুখবর পেয়েছে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মাঝপথে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন পেদ্রি গঞ্জালেস লোপেজ। এই স্প্যানিশ মিডফিল্ডারকে প্রথম ম্যাচ থেকেই পাচ্ছে বার্সা। 

এর আগে নিজের দেশ ইউরোর সেরা মুকুট পরলেও দর্শক হয়ে সেই অভিজ্ঞতা নিয়েছেন পেদ্রি। ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে এবারের ইউরোতে চ্যাম্পিয়ন হয় স্পেন। কোয়ার্টার ফাইনালে তারা হারায় জার্মানিকে। তবে সেই ম্যাচের মাত্র অষ্টম মিনিটেই টনি ক্রুসের কড়া ট্যাকলের শিকার হন পেদ্রি। সেই আঘাতেই বার্সেলোনা তারকার ইউরো শেষ হয়ে যায়।

এরপর ভাবা হয়েছিল তরুণ তারকা কমপক্ষে ৬-৮ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। এমনকি সে কারণে পেদ্রিকে বার্সেলোনার যুক্তরাষ্ট্রে করা প্রাক-মৌসুম সফরের ট্রাভেলিং স্কোয়াডেও রাখা হয়নি। তবে এরপরই বার্সেলোনার মাটিতে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন পেদ্রি। তখনও হান্সি ফ্লিকের দল যুক্তরাষ্ট্রে সফররত। প্রায় এক মাসের অনুশীলন শেষে মাঠে ফিরতে প্রস্তুত এই স্প্যানিশ তারকা।

মৌসুম শুরুর পথে বার্সেলোনা, আর এই সময়েই তারা পেদ্রির ইনজুরির বিষয়ে আপডেট জানিয়েছে। নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে দেওয়া বার্তায় ক্লাবটি লিখেছে, ‘পেদ্রি মেডিকেল বোর্ডের পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েছে এবং সে ভ্যালেন্সিয়া-বার্সা ম্যাচে খেলতে পারবে।’

আগামীকাল রাতে ভ্যালেন্সিয়া ম্যাচ দিয়ে নতুন লক্ষ্য নিয়ে মাঠে নামছে গত মৌসুমের শিরোপাহীন কাতালানরা। প্রাক-মৌসুমে তারা ম্যানচেস্টার সিটি ও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে তারা প্রস্তুতি সম্পন্ন করেছিল।

এএইচএস