আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজ এখন অ্যাথলেটিকো মাদ্রিদের খেলোয়াড়। সব ঠিক হয়েই ছিল, এবার আনুষ্ঠানিকতাও শেষ হলো। নতুন ক্লাবের হয়ে চুক্তি সেরেছেন আলভারেজ।

ম্যানচেস্টার সিটি থেকে ৬ মৌসুমের জন্য তাকে দলে ভেড়াতে ৮ কোটি ৫০ লাখ ইউরো খরচ করেছে অ্যাথলেটিকো। বাংলাদেশের মুদ্রায় যা প্রায় ১০৯২ কোটি টাকা।

এক বিবৃতিতে অ্যাথলেটিকো জানিয়েছে, ‘আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজের ব্যাপারে ম্যানচেস্টার সিটির সাথে সমঝোতা হয়েছে। আগামী ছয় মৌসুমের জন্য আলভারেজ আমাদের দলের সাথে চুক্তিতে স্বাক্ষর করেছেন।’

স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যমে দাবি আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের জন্য অ্যাথলেটিকো ৭৫ মিলিয়ন ইউরো ব্যয় করবে। সেই সাথে সম্ভাব্য বোনাস হিসেবে আরও ১০ মিলিয়ন ইউরো রয়েছে। ২৪ বছর বয়সী আলভারেজ ২০২২ সালের জানুয়ারিতে রিভার প্লেট থেকে ১৪ মিলিয়ন পাউন্ডে সিটিতে যোগ দিয়েছিলেন।

এই দুই বছরে দুটি প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার জয়ের কৃতিত্ব অর্জন করেছেন। ২০২২ সালের ডিসেম্বরে আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা জয়ে অনবদ্য অবদান রেখেছেন আলভারেজ। ২০২১ ও ২০২৪ কোপা আমেরিকাজয়ী দলের সদস্যও ছিলেন তিনি।

সিটির ক্লাব ওয়েবসাইটে এ সম্পর্কে আলভারেজ বলেছেন, ‘দুর্দান্ত একটি ক্লাবকে আজ আমি বিদায় জানাচ্ছি। এখানে অনেক আবেগ জড়িয়ে আছে। এই দুই বছর ছিল আমার জীবনের বিশেষ দুটি বছর। এ সময়ের মধ্যে আমি নিজেকে পরিণত করেছি, অনেক কিছু শিখেছি। একজন খেলোয়াড় ও একইসাথে একজন ব্যক্তি হিসেবে নিজের উন্নতির চেষ্টা করেছি।’

সব ধরনের প্রতিযোগিতায় সিটির হয়ে আলভারেজ ১০৩ ম্যাচে ৩৬ গোল করেছেন। ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা গত সপ্তাহে বলেছেন, ‘ভালো বহারের কারণে দলের সবাই তাকে পছন্দ করতো। কিন্তু আমি প্রায়ই অনেক খেলোয়াড়কে বলেছি সে নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য ক্লাব ছাড়তে চায়।’

দিয়েগো সিমিওনের অ্যাথলেটিকো এবারের গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে আলভারেজ ছাড়াও রবিন লি নরমান্ড ও আলেক্সান্ডার সোরলোথকে দলে ভিড়িয়েছে। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সাথে আবারো লড়াইয়ে ফিরে আসার জন্যই অ্যাথলেটিকো নিজেদের দলীয় শক্তি বৃদ্ধি করতে চাচ্ছে। গত মৌসুমে চতুর্থ স্থানে থেকে অ্যাথলেটিকো লিগ শেষ করেছিল। আগামী ১৯ আগস্ট ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে অ্যাথলেটিকো লা-লিগায় তাদের নতুন মিশন শুরু করতে যাচ্ছে।

এফআই