ইংলিশ জায়ান্ট চেলসির বেহাল দশা চলছে বেশ কয়েক মৌসুম ধরেই। দলে একের পর এক খেলোয়াড় টেনেছেন নতুন মালিক টড বোহেলি। বদলেছেন কোচ। গ্রাহাম পটার, মাউরিজিও পচেত্তিনো, টমাস টুখেলরা ছিলেন ডাগআউটে। কেউই দলকে এনে দিতে পারেননি সাফল্য। নতুন মৌসুমের আগেও থেমে নেই চেলসির বেচাকেনা। তবে তাদের ভুলে দুঃস্বপ্নের সময় পার করছেন ইংলিশ তারকা কনর গ্যালাঘার। 

চেলসি কনর গ্যালাঘারের শৈশব কালের ক্লাব। কোবহাম একাডেমীতে বেড়ে উঠেছেন। এরপর বিভিন্ন জায়গাতে ধারে খেলেছেন। যদিও পুরোটা সময়ই স্বপ্ন ছিল চেলসিতে খেলার। টড বোহেলির যুগেই স্বপ্নপূরণ হয়েছে তার। গেল দুই মৌসুমে ব্লুজদের হয়ে খেলেছেন। এমনকি হাতে উঠেছিল অধিনায়কের আর্মব্যান্ড। নিজেকে প্রমাণ করে জায়গা পেয়েছিলেন ইংল্যান্ডের জাতীয় দলেও। 

কিন্তু চেলসির খামখেয়ালিপনায় এখন কনর গ্যালাঘারের দিন কাটছে মাদ্রিদের হোটেলে। চেলসির পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল চলতি মৌসুমে স্কোয়াডে থাকা হবে না তার। সেই সুবাদেই গ্যালাঘারকে দলে নেয় স্প্যানিশ জায়ান্ট অ্যাতলেটিকো মাদ্রিদ। ৩৩ মিলিয়ন ইউরোতে হয়েছে দলবদল। এমনকি মেডিকেল টেস্ট এবং অফিসিয়াল ফটোশ্যুটও শেষ হয়েছ। কিন্তু এরপরেই ঘটেছে বিপত্তি। 

অ্যাতলেটিকো মাদ্রিদ এই ডিলের জন্য তাকিয়ে ছিল সামু ওমোরোদিওনের ট্রান্সফারের দিকে। চেলসিতেই যাচ্ছেন সামু। সেই ডিল হলেই প্রাপ্ত অর্থ দিয়ে সম্পন্ন করা হতো কনর গ্যালাঘারের চুক্তি। কিন্তু শেষ মুহূর্তে বেঁকে বসে চেলসি। সামু ওমোরোদিওনকে দলে নিয়ে অসম্মতি জানায় তারা। অ্যাতলেটিকোও ছাড় দিতে রাজি নয়। সামুর জন্য বিকল্প খুঁজছে দলটি। একইসঙ্গে পর্তুগালের তারকা হোয়াও ফেলিক্সকে বিক্রি করতে চায় চেলসির কাছে। 

অ্যাতলেটিকো এরইমাঝে সিদ্ধান্ত নিয়েছে এই ডিলে আর এগুবে না তারা। কনর গ্যালাঘারকে পাঠানো হবে লন্ডনে। সেখান থেকেই ম্যানচেস্টার সিটিতে যাওয়ার জন্য আবেদন করবেন এই ইংলিশ তারকা। তবে এখন পর্যন্ত অ্যাতলেটিকোতেই থাকতে আগ্রহ প্রকাশ করেছেন ইংলিশ এই ফরোয়ার্ড। 

শেষ পর্যন্ত অবশ্য এই তারকা অবশ্য কোথায় যাবেন তা নিশ্চিত না। টক-স্পোর্টস এর ভাষ্য ইংলিশ প্রিমিয়ার লিগেরই কোনো ক্লাবে তাকে পরের মৌসুমে রাখতে চেষ্টা করছেন তার এজেন্ট। কিন্তু সেটাও যে সহসা হচ্ছে না তা একপ্রকারে নিশ্চিত। 

জেএ