ক্ষমতার পালাবদলে হামলা-লুটপাট হয়েছে দেশের অনেক জায়গায়। একই কারণে ক্রীড়াঙ্গনও ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্যাপক ভাঙচুর ও চুরির ঘটনা ঘটেছে দেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী ও শেখ জামালের কার্যালয়ে। নতুন করে এবার ফুটবলের নবাগত ক্লাব ফর্টিজ এফসিও ভাঙচুরের শিকার হয়েছে। 

ফর্টিজ এফসির ম্যানেজার রাশেদুল ইসলাম মালয়েশিয়ায় একটি কোচিং কোর্সে ছিলেন। কাল রাতে ঢাকায় ফিরে আজ সকালে ক্লাব প্রাঙ্গণে যান। সেখানে গিয়ে দেখেন ভঙ্গুর অবস্থা। এ নিয়ে ম্যানেজার রাশেদ জানান, ‘আমাদের অনুশীলন মাঠটি অত্যন্ত ভালো মানের। সেই মাঠ বড় ধরনের ক্ষতিক্ষস্ত হয়েছে। অনুশীলনের জন্য ড্রেসিংরুম ভেঙে চুরমার, রোলিং মেশিন, বলসহ সকল অনুশীলন সরঞ্জাম চুরি ও ভাঙচুর হয়েছে।’

ফর্টিজ এফসি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নতুন দল। তারা তিন মৌসুম ধরে দেশের ফুটবলে শীর্ষ স্তরে খেলছে। নতুন ক্লাব হিসেবে বেশ বড় ধকলে পড়েছে উদ্ভূত এই পরিস্থিতিতে।

এর আগে শেখ হাসিনার পদত্যাগের পরপরই আবাহনী ক্লাবে হামলা ও ভাঙচুর করা হয়। দেশের অন্যতম জনপ্রিয় ও ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী শেখ কামালের হাতে গড়া। হামলায় ট্রফি ভাঙচুর এবং প্রশাসনিক কক্ষের আসবাবপত্র ও কাগজপত্রের সব কিছুর ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্লাব সংশ্লিষ্টরা। এ ছাড়া একই সময়ে ভাঙচুর চলেছে ধানমন্ডিতে অবস্থিত শেখ জামাল এবং কলাবাগান ক্লাবেও।

এজেড/এএইচএস