গ্যারেথ সাউথগেট দায়িত্ব ছাড়ার পর থেকে খালি আছে ইংল্যান্ডের কোচের পদ। নতুন কোচের সন্ধানে আছে ইংলিশরা। তবে এই সময়ের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে লি কার্সলিকে নিয়োগ দিয়েছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন।

সেপ্টেম্বরে শুরু হতে যাচ্ছে এবারের নেশন্স লিগ। এই আসরকে সামনে রেখে প্রস্তত হচ্ছে ইংল্যান্ড। আর এজন্যই আগে থেকে প্রস্তুতি নিতে কার্সলিকে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের কোচের দায়িত্ব ছেড়ে এখন জাতীয় দলের দায়িত্ব নিচ্ছেন কার্সলি।

নতুন দায়িত্ব প্রসঙ্গে তিনি বলেন, 'যেহেতু খেলোয়াড় এবং আন্তর্জাতিক ফুটবলের সঙ্গে আমি খুব পরিচিত, এফএ (ফুটবল অ্যাসোসিয়েশন) নতুন ম্যানেজার নিয়োগের প্রক্রিয়া চালিয়ে যাওয়ার এই সময় দলকে দিক নির্দেশন দেওয়া আমার কাছে মনে হয়েছে যৌক্তিক কাজ।'

'আমার মূল অগ্রাধিকার থাকবে ধারাবাহিকতা নিশ্চিত করা এবং আমাদের লক্ষ্য উয়েফা নেশন্স লিগে উপরের ধাপে ওঠা।'-যোগ করেন তিনি।

খেলোয়াড়ি জীবনে মিডফিল্ডার ছিলেন কার্সলি। রিপাবলিক অব আয়ারল্যান্ডের হয়ে ৪০ ম্যাচ খেলেন তিনি। ১৭ বছরের ক্যারিয়ারে তার ক্লাব ছিল ডার্বি ও এভারটন। এরপর শুরু করেন কোচিং পেশা, যার শুরুটা হয় কভেন্ট্রি দিয়ে। পরে ব্রেন্টফোর্ড ও বার্মিংহামেও কাজ করেন তিনি। ২০২০ সালে যোগ দেন ইংল্যান্ডের সেট-আপে। এবার পেয়ে গেলেন জাতীয় দলের দায়িত্ব।

সর্বশেষ ইউরোর ফাইনালে স্পেনের বিপক্ষে ২-১ গোলে হারের দুই দিন পরই ইংল্যান্ড কোচের পদ থেকে পদত্যাগ করেন সাউথগেট। তার কোচিংয়ে ২০২০ সালের ইউরোতেও ফাইনাল খেলেছিল ইংল্যান্ড। সেবার তারা হেরেছিল ইতালির বিপক্ষে।

এইচজেএস