ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন শেখ হাসিনা। দায়িত্ব ছেড়ে গোপনে দেশ ত্যাগ করেছেন তিনি। ফলে অবসান ঘটেছে টানা ১৫ বছর বাংলাদেশের শাসনক্ষমতায় থাকা আওয়ামী লীগের।

শেখ হাসিনার পতনের পর দেশের নানা জায়গায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। আওয়ামী লীগের নেতা কর্মীদের বাড়িতে হামলার পাশাপাশি অনেক থানায় পুলিশ সদস্যের ওপরও হামলার ঘটনা ঘটে। পুলিশ-জনতার মধ্যকার সংঘর্ষে অনেকেই আহত-নিহত হয়েছেন।

এবার পুলিশের গুলিতে আহত হওয়ার দাবি জানিয়েছেন টুটুল হোসেন বাদশা। বাংলাদেশ জাতীয় দলের এই ফুটবলার তার নিজের বাড়ির সামনে গুলবিদ্ধ হয়েছেন। বর্তমানে তিনি হাসপাতালে আছেন। তার শারীরিক অবস্থাও এখন অনেকটাই ভালো।

সামাজিক যোগাযোগমাধ্যমে বাদশা লেখেন, ‘আনুমানিক রাত ৯ ঘটিকায় এলোপাতাড়িভাবে পুলিশ বাহিনী গুলি ছুঁড়ে। আমি আমার বাসার সামনে অবস্থান করছিলাম। সেই সময় আমার চোখের উপরে এসে একটি গুলি লাগে। সবাই আমার জন্য দোয়া করবেন। যাই হোক একটা প্রশ্ন থেকেই গেল। সময় হলে সেই বিষয়ে কথা হবে।’

২০১৩-১৪ মৌসুমে খেলোয়াড়ি জীবন শুরু করেন বাদশা। প্রিমিয়ার লিগে ঢাকা আবাহনীর হয়ে খেলেন ২০১৭-১৮ মৌসুমে। ঐতিহ্যবাহী ক্লাবটির জার্সিতে পাঁচ মৌসুমে ৭৫ ম্যাচ খেলেছেন তিনি। ২০২২-২৩ মৌসুমে ঢাকা আবাহনী থেকে বসুন্ধরা কিংসে যোগ দেন।

২০১৮ সালে জাতীয় দলে অভিষেক ঘটে বাদশাহর। লাল-সবুজ জার্সিতে এ পর্যন্ত ২৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন তিনি। দলগতভাবে বাদশা তিনটি শিরোপা জিতেছেন, যার সবগুলো ঢাকা আবাহনীর জার্সিতে।

এইচজেএস