ইনজুরির কারণে লম্বা সময় ধরে মাঠের বাইরে থাকার বিষয়টি নেইমার জুনিয়রের জন্য নতুন কিছু নয়। গত বছরের অক্টোবর থেকে আরও একবার তিনি লম্বা সময়ের জন্য খেলার বাইরে ছিটকে যান। যা থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি, খেলতে পারেননি সর্বশেষ কোপা আমেরিকাও। ব্রাজিলও বিদায় নিয়েছিল কোয়ার্টার ফাইনালে হেরে। সম্প্রতি এই সেলেসাও সুপারস্টার পুরোদমে অনুশীলন শুরু করেছেন, এখন তার মাঠে নামার অপেক্ষা কেবল!

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে গিয়ে এসিএলের চোটে পড়েছিলেন নেইমার। যা তাকে ৯ মাস মাঠের বাইরে রেখেছে। এই সময়ে নিজের চোট পুনর্বাসন ও শারীরিকভাবে ফিটনেস ধরে রাখার নানা প্রচেষ্টা তিনি সামাজিক মাধ্যমে জানিয়ে আসছিলেন। তবে মাঠের অনুশীলনে নামলেন দীর্ঘদিন পর। যদিও এখনও তার মাঠে ফেরার উপযুক্ত সময় জানা যায়নি।

ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোল ডটকম বলছে, সব ঠিক থাকলে শিগগিরই তিনি দলীয় (আল-হিলালে) অনুশীলনে যোগ দেবেন। সামাজিক মাধ্যমে দেওয়া বেশকিছু ছবিতে ব্রাজিলিয়ান তারকাকে পুরোদমে অনুশীলন করতে দেখা গেছে। তার হাসিমুখ দেখে মনে হয়েছে, চোটের স্থানে (হাঁটুর লিগামেন্ট) কোনো ধরনের অস্বস্তি বোধ করছেন না।

ধারণা করা হচ্ছে,  নেইমারের ম্যাচ ফিটনেস ফিরে পেতে সেপ্টেম্বর লেগে যাবে। এ সময়ের মধ্যে প্রাক্‌-মৌসুম প্রস্তুতির তিনটি, সৌদি প্রো লিগের দুটি ও সৌদি সুপার কাপের সেমিফাইনাল খেলবে আল-হিলাল। এই ছয় ম্যাচে নেইমারকে পাওয়ার সম্ভাবনা নেই। আগামী ১৩ সেপ্টেম্বর আল রিয়াদের বিপক্ষে সৌদি প্রো লিগের ম্যাচ দিয়ে খেলতে দেখা যেতে পারে বার্সেলোনা ও পিএসজির সাবেক এই তারকা ফরোয়ার্ডকে।

এর আগে ২০২৩ সালের গ্রীষ্মকালীন দলবদলে পিএসজি ছেড়ে আল-হিলালে যোগ দেন নেইমার। তবে সৌদি ক্লাবটির হয়ে নেইমার জাদু দেখাতে পারেননি। মাত্র কয়েক ম্যাচ খেলার পরই তিনি লম্বা সময়ের জন্য মাঠের বাইরে। তবে দলটির শিরোপা উৎসব এবং কোপায় ব্রাজিলের শুরুর ম্যাচগুলোতে তাকে গ্যালারিতে উপস্থিত থাকতে দেখা যায়। যেখানে সতীর্থদের সাহস ও প্রেরণা জুগিয়েছেন নেইমার।

এএইচএস