কোপা আমেরিকার চলতি আসরে চিলির বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। এরপর কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনালে পুরো সময় খেললেও তার চোট নিয়ে খানিকটা শঙ্কা ছিল সমর্থকদের মধ্যে। তাই ফাইনালের আগে নিজের সর্বশেষ অবস্থা জানিয়েছেন আর্জেন্টাইন গ্রেট।

দক্ষিণ আমেরিকার টেলিভিশন নেটওয়ার্ক ডি স্পোর্টসকে চোট নিয়ে মেসি বলেছেন, 'কানাডার বিপক্ষে আমি ভালো অনুভব করেছি। চিলির বিপক্ষে অ্যাডাক্টর সমস্যায় ভুগেছি, স্বচ্ছন্দে খেলতে পারিনি। গতি কমে গিয়েছিল। দাঁড়াতে, মুভ করতে গিয়ে সমস্যা হয়েছে।'

'ইকুয়েডরের বিপক্ষে সময়মতো ফিট হয়ে গিয়েছিলাম, চোটের সমস্যা ছিল না। তবে কিছু যে একটা গড়বড় আছে, সেটা মাথার মধ্যে চলছিল। সেই ভয়টা গত ম্যাচে কেটে গেছে। ফাইনালের জন্য ভালো অনুভব করছি।'-যোগ করেন তিনি।

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে টাইব্রেকারে শট মিস করেছিলেন মেসি। তবে ফলাফলে সেটার প্রভাব পড়তে দেননি এমিলিয়ানো মার্টিনেজ। ইকুয়েডরের দুই শট রুখে দিয়ে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন তিনি।

মার্টিনেজের এমন পারফরম্যান্সের প্রশংসা করে ফাইনালের আগে মেসি বলেন, 'পেনাল্টিতে দিবুর (মার্টিনেজ) বিষয়টা এখন আর ভাগ্য নয়। আপনি জানেন একটি বা দুটি শট ও ঠেকিয়ে দেবে, এটা অনেক বড় সুবিধা।'

এইচজেএস