ঘরোয়া ক্রীড়াঙ্গনের চিরাচরিত আবাহনী-মোহামেডানের দ্বৈরথ আর নেই। ফুটবলে এখন সেই প্রতিদ্বন্দ্বিতা আবাহনী-বসুন্ধরা কিংসে। সিনিয়র পর্যায়ে আবাহনী এই মৌসুমে বসুন্ধরা কিংসকে হারাতে পারেনি। প্রিমিয়ার লিগে আবাহনীর কিংস বধের ঘটনা কয়েক মৌসুম আগে। আবাহনীর সিনিয়র খেলোয়াড়রা ব্যর্থ হলেও জুনিয়র ফুটবলাররা অবশ্য কিংসকে হারিয়েছে। 

প্রিমিয়ার লিগের ক্লাবগুলো নিয়ে বাফুফে অনূর্ধ্ব-১৮ লিগ আয়োজন করছে। সেই লিগে আজ উত্তরা আর্মড পুলিশ ব্যাটলিয়ন মাঠে ঢাকা আবাহনী ২-১ গোলে বসুন্ধরা কিংসকে পরাজিত করেছে। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের প্রথম দশ মিনিটেই দুই গোল করে আবাহনী। ৪৭ মিনিটে আব্দুল্লাহ নোমান দিপু ও ৫৬ মিনিটে ইয়াসিন আরাফাত সিফাত গোল করেন। ৭৯ মিনিটে কিংসের আবু সাইদ একটি গোল পরিশোধ করেন।

কিংসকে হারিয়ে আবাহনী টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। এক ম্যাচ বেশি খেলা ফর্টিজের ১৩ আর কিংস ৫ ম্যাচে ৯।পয়েন্ট টেবিলে আবাহনী খুবই ভালো পজিশনে। নয় দলের সিঙ্গেল লিগ পদ্ধতিতে আবাহনী বাকি তিন ম্যাচের মধ্যে চার পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন।

২০১৮ সাল থেকে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলছে বসুন্ধরা কিংস। অংশগ্রহণের পর থেকে লিগে টানা শিরোপা জিতে আসছে। কিংস শিরোপা জিতলেও দেশি-বিদেশি ফুটবলারদের অতিরিক্ত মূল্য প্রদানের সমালোচনাও হয়। তরুণ খেলোয়াড় তৈরির চেয়ে বেশি দামে খেলোয়াড় কেনার মনোযোগই বেশি। জুনিয়র লিগগুলোর পারফরম্যান্স সেটাই নির্দেশ করে।

এজেড/এইচজে