রিয়াল মাদ্রিদের হয়ে এবারের মৌসুমে দুর্দান্ত ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। ধারাবাহিক পারফর্ম করায় এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে এবারের ব্যালন ডি’অরের দাবিদার হিসেবে দেখছেন অনেকেই। এবার নেইমারও ভিনিসিয়ুসের হাতে মর্যাদার এই পুরস্কার দেখছেন।

চলতি বছরের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ডর্টমুুন্ডকে ২-০ গোলে হারিয়ে ১৫তম শিরোপা জিতেছে রিয়াল। যেখানে একটি গোল করে বড় অবদান রেখেছেন ভিনিসিয়ুস। সব মিলিয়ে চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগে ৬ গোল করেছেন তিনি। আর লা লিগায় করেছেন ১৩ গোল।

সাও পাওলোয় নিজের প্রতিষ্ঠান ‘নেইমার জুনিয়র ইনস্টিটিউট’-এর একটি চ্যারিটি অনুষ্ঠানে সোমবার ব্রাজিলের সংবাদমাধ্যম ব্যান্ড স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, ২০২৪ সালের ব্যালন ডি’অর ভিনিসিয়ুসের প্রাপ্য।

নেইমার বলেন, 'ভিনির ক্ষেত্রে অবশ্যই আমি মনে করি ব্যালন ডি’অর আজ তার। (চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল) ম্যাচের আগে ও পরে (তাকে) বার্তা পাঠিয়েছিলাম। সে এমন একটি ছেলে, যাকে আমি খুব পছন্দ করি, ফুটবল আমাকে একজন দারুণ বন্ধু দিয়েছে। সে অবশ্যই ব্যালন দ’রের মুকুট পরবে।'

২০০৭ সালে এসি মিলানের চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখে ব্যালন ডি’অর জিতেছিলেন কাকা। এরপর দেড় দশকের বেশি সময় পেরিয়ে গেলেও আর কোনো ব্রাজিলিয়ান মর্যাদাপূর্ণ এই পুরস্কার জিততে পারেনি।

এইচজেএস