সৌদি চ্যাম্পিয়নশিপে গত শুক্রবার মুখোমুখি হয়েছিল আল–হিলাল ও আল–নাসর। তবে ইনজুরির কারণে মাঠের বাইরে থাকায় নেইমার জুনিয়রের সঙ্গে দেখা হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদোর। পর্তুগাল ও ব্রাজিলের দুই সুপারস্টার এবার মিলিত হলেন ভিন্ন খেলায়। সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত একটি বক্সিং ম্যাচে দেখতে দুই ফুটবল তারকা হাজির হয়েছিলেন। সেখানে হাত মিলিয়ে কথা বলেছেন একে অপরের সঙ্গে।

ফুটবলের বাইরে ‍দুই তারকা ফরোয়ার্ডের এই পুনর্মিলনীর ভিডিও ইতোমধ্যে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে রোনালদোকে ব্রিটিশ বক্সার অ্যান্থনি জশুয়ার সঙ্গে বসে থাকতে দেখা যায়। পরবর্তীতে ব্যক্তিগত গাড়িতে সেখানে হাজির হন নেইমার। এক পর্যায়ে এই আল-হিলাল তারকার সঙ্গে দেখা হয়ে যায় সিআরসেভেন, দুজন হাত মিলিয়ে কোনো বিষয়ে কথা বলেন। ওই ইভেন্টটি দেখতে নেইমার হাজির হয়েছিলেন তার দ্বিতীয় সন্তান ম্যাভির মা ব্রুনা বিয়ানকার্দিকে সঙ্গে নিয়ে।

ওই ভিডিওতে নেইমার–রোনালদোর কথা স্পষ্ট শোনা না গেলেও, কৌতুকের সুরে সিআরসেভেনকে বলতে শোনা যায়– ‘কেমন আছ ব্রো?’ সেই সুরে জবাব দিয়ে নেইমারকেও হেসে উঠেন। ফুটবলের বর্তমান সময়ের অন্যতম সেরা দুই তারকা মূলত হাজির হয়েছিলেন বক্সিংয়ে জনপ্রিয় টুর্নামেন্ট ‘রিং অব ফায়ারে’র একটি ম্যাচ দেখতে। যেখানে টাইসন ‍ফুরি এবং ওলেকসান্দার উজাইক মুখোমুখি হয়েছিলেন। এই লড়াইয়ে জয়ী বক্সার বিশ্ব প্রফেশনাল বক্সিং ‘আনডিসপুটেড হেভিওয়েট চ্যাম্পিয়ন’ শিরোপা জেতার লড়াইয়ে নামবেন আগামী বছর। মজার বিষয় তার প্রতিপক্ষ অ্যান্থনি জশুয়ার সঙ্গে বসেই এদিন ম্যাচটি দেখেন রোনালদো।

এর আগে ১১ মে সৌদি প্রো লিগ রোনালদোদের শিরোপা বঞ্চিত করে চ্যাম্পিয়ন হয়েছিল নেইমারবিহীন আল–হিলাল। আল হাজমকে ৪-১ গোলে হারিয়ে ৩ ম্যাচ হাতে রেখেই তারা শিরোপা নিশ্চিত করে ফেলেছে। যদিও ব্রাজিল তারকা ম্যাচটিতে খেলেননি। চোটের কারণে গত বছরের অক্টোবর থেকেই মাঠের বাইরে আছেন তিনি। তবে মেয়েকে নিয়ে ঠিকই নেইমার আল-হিলালে শিরোপা জয় উদ্‌যাপনে যোগ দেন। পরবর্তীতে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ফলাও করে প্রচার করে আল-হিলাল।

সৌদি কিংস কাপের ফাইনালে ৩১ মে আল-হিলালের সঙ্গে জেদ্দায় মুখোমুখি হবে আল-নাসর। ৩৯ বছর বয়সী পর্তুগিজ তারকা রোনালদোর সামনে এবার অন্তত একটি শিরোপা জেতার সুযোগ হাতছানি দিচ্ছে। অথবা তাদের আরও একটি হতাশা ‘উপহার’ দিতে পারে আল-হিলাল। এর আগে সৌদি প্রো লিগে আল-হিলাল শিরোপা জয় নিশ্চিত করেছে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত থেকে, ৩১ ম্যাচের কোনোটিতে তারা হারেনি।

এদিকে, নেইমার বর্তমানে ইনজুরির পুনর্বাসনে আছেন। ফলে আসন্ন কোপা আমেরিকায়ও ব্রাজিলের হয়ে তার খেলা হচ্ছে না। সে কারণে ইতোমধ্যে ঘোষিত ব্রাজিল স্কোয়াডে সাবেক এই বার্সেলোনা ও পিএসজি তারকার জায়গা মেলেনি। রোনালদোর সঙ্গেও এই মৌসুমে আর মাঠে দ্বৈরথের সম্ভাবনা নেই নেইমারের। জুনের পর শুরু হতে যাওয়া নতুন মৌসুমে ফিরবেন ব্রাজিল তারকা। যদিও সেই দিনক্ষণ এখন পর্যন্ত নিশ্চিত নয়।

এএইচএস